ভালোবেসে থাকবো পাশে পর্ব-১৫

0
575

#ভালোবেসে_থাকবো_পাশে💝
#পর্বঃ_১৫
#লেখিকা_ইসরাত_জাহান_ইমা

আরিয়া কিছু বলার আগেই ছোঁয়া বলে উঠলো,, রাতুল ভাইয়া আসলে ভালো টা কাকে বাসো তুমি? এই বলো ফারিয়াকে ভালোবাসো! এই আবার আরুকে! বাই এনি চান্স তুমি আবার দুই নৌকায় পা দিয়ে চলতে চাইছো না তো নাকি আরুর বদলে যাওয়াটা নিতে পারছো না?

—ছোঁয়া প্লিজ তুমি কথা বলো না। তুমি কথা বলার কে? আমি তোমার থেকে না আমার আরুর থেকে উত্তর চাইছি! তোমার থেকে না। সো প্লিজ তুমি দয়া করে চুপ থাকো।(রাতুল)

— প্রথমে এটা মনে রেখো ওর নাম টা আরিয়া। তোমার কোনো যোগ্যতা নেই যে ওকে আরু ডাকবে। আর কী বললে ও তোমার আরু! হাহাহা! আরু দিস ইজ জোক্স অফ দ্যা ডে। আর হ্যা আরুর জীবনে অন্য কেউ চলে এসেছে। যদিও আরু এখনও তাকে মেনে নেই নি। তবে হ্যা আমার এইটুকু বিশ্বাস আছে যে আরু তাকে একদিন মন থেকে মেনে নিবে।(ছোঁয়া)

– ছোঁয়ার কথা শুনে রাতুল অবাক হয়ে আরিয়ার দিকে তাকিয়ে আছে। আর আরিয়া ডোন্ট কেয়ার ভাব নিয়ে অন্যদিকে তাকিয়ে আছে। এটা রাতুলের একদম সহ্য হয়নি। রাগে আরিয়াকে বলল, বাহ্ আরিয়া বাহ্। এই তাহলে তোমার ভালোবাসা। এই কই দিনে ভালোবাসা শেষ? এর মধ্যে আবার অন্য নাগর জুটিয়ে ফেলছো৷ তোমাদের মতো মেয়েদের কাছে এর থেকে বেশি আর কী বা আশা করা যায়।

— এটা শুনেই আরিয়া রেগে গেলো। তবুও যতটা সম্ভব নিজের রাগকে কন্ট্রোল করে রাতুলকে জবাব দিলো, অনেক বলে ফেলেছো তুমি। কি ভাব কি নিজেকে? রাণবীর সিং! আর ভালোবাসার মানে বুঝো তুমি? কখনও একে ভালোবাসো তো কখনো আবার ওকে। আর একটা মানুষ যে কতটা চরিত্রহীন হতে পারে, সেটা তোমাকে না দেখলে বুঝতে পারতাম না । তুমি এমন একটা মানুষ যে প্রতিনিয়ত সবাইকে ঠকাও কিন্তু আজ পর্যন্ত তোমাকে কেউ ঠকাতে পারলো না । হয়তো তুমি সবাইকে ঠকিয়ে নিজেকে মহান মনে করলেও একদিন তুমি ঠিকই প্রমাণ পাবে আসলেই তুমি কারোর ভালোবাসা পাওয়ার যোগ্য নয়। তুমি যাদের ঠকিয়েছো তারা বোকা নয় বিশ্বাসী ছিল। তুমি নিজেকে চালাক মনে করে একের পর এক মানুষকে ঠকাচ্ছো দিনের পর দিন। তবে জানোতো পাপের খাতা থেকে কারোর মুক্তি নেই। এই প্রকৃতি হিসেব করে চুকিয়ে দেবে তোমার কর্মের ফল। সেদিন তুমি বুঝবে ভালোবাসা হাজারটা মানুষ বদল করে নয়। একটা মানুষের মধ্যে হাজারভাবে ভালোবাসা খুঁজে পাওয়া যায়। আর এখানে যদি এত গুলো মানুষ না থাকতো তাহলে তোমাকে থাপ্পড় দিয়া বুঝাইতাম আমি কী জিনিস। কী যেন বলছিলে আমি অন্য নাগর জুটিয়েছি? তোর মতো পাইছোস আমারে? আর তুই যে আমারে ঠকাইছিস তার বেলায় কী? তুই তো আমার সাথে রিলেশনে থাকার পরও ফারিয়ার সাথে রিলেশন করছস। আর আমি এখন করলে তোর গায়ে লাগে? এখন রিলেশনে গেলেই আমি প্রতারক আর তুই যে বিয়ে করলি তুই কী সুপ্রিম কোর্টের বিচারক?

আরিয়া এসব কোন ধরনের কথা বলছো? আর তুই-তুকারি করছো কেন?(রাতুল)

— বেশ করেছি। এটারই যোগ্য তুমি ভালো করে বলছি বাসায় যাও আর ফারিয়ার সাথে আগের মতো সব ঠিক করে নাও। আমার কথা আর ডিভোর্সের কথা মাথা থেকে ঝেড়ে ফেলো.! মন দিয়া সংসার কর! আর কখনো আমাকে ডিস্টার্ব করবে না দয়া করে।(আরিয়া)

—আরিয়া প্লিজ ভালোবাসি তোমাকে। লাস্ট বার একটা সুযোগ দাও।(রাতুল)

— রাতুল শুনো__ কাউকে মায়ায় জড়ানো খুব সহজ একটা অভিনয়। তবে জানো কি? মায়ায় জড়ানোর পর ছেড়ে গেলে ঠিক কতটা কষ্ট হয়! হাতে হাত দিয়ে কথা দেওয়া খুব সহজ। তবে সারা জীবন সেই দায়িত্ব পালন করা খুব কঠিন। সম্পর্কের সূচনা মধুর হয়! কারণ ,তখন যে মায়ায় জড়ানো প্রস্তুতি চলে, আর বিচ্ছেদটা বড্ড তেতো! কারণ, তখন যে মায়াকাটার ষড়যন্ত্র চলে। তবে যে মানুষগুলো মায়া কেটে চলে যেতে চায় বা চলে যায়, তারা পিছনের মানুষটার কথা একবারও চিন্তা করে না। লক্ষ্য করে না পিছনের মানুষটার অসহায় চেহারা। দেখেও না দেখার ভান করে পিছনের মানুষটা চোখের জল। বুঝেও বুঝতে চায় না বুকের ভিতর চাপা কান্নার আর্তনাদ। যেমনটা করছো তুমি। দিনের পর দিন ঠকিয়েছো আমায়। প্রতিনিয়ত মিথ্যে বলছো। আমার কষ্ট দেওয়ার আগে তো ভাবনি তুমি একবারও। ভালোবাসি ভালোবাসি বলে তুমি আমাকে যে মানসিক যন্ত্রণা দিয়েছো তা আমাকে আমার দুশমনও দেয়নি। কি অদ্ভুত ব্যাপার তাইনা? যে মানুষটা সম্পর্কের শুরুতে ভালো-মন্দের ,মন খারাপের, কান্নার সব কিছুর খোঁজ রাখতো ! সেই মানুষ ছেড়ে যাওয়ার সময় অপর মানুষটা মরলো কি বাঁচলো সেই খবরটাও রাখেনা। তাই এখন আর ভালোবাসা দেখাতে এসে না। এক ফোঁটা ভালোবাসাও তোমার জন্য অবশিষ্ট নেই সেখানে তোমাকে কী করে মেনে নিই বলতো। ভালো থেকো। সুখে থেকো ফারিয়াকে নিয়ে। আসি!(আরিয়া)

রাতুলকে আর কিছু বলার সুযোগ না দিয়ে ওরা বেরিয়ে আসলো।

_____________________

বাসায় এসে ফোন হাতে নিয়ে দেখলো অচেনা লোকটার মেসেজ।

আজকের জবাব টা অনেক ভালো দিয়েছো। এটা বুঝতে পারছি আমি তোমার মনে একটু একটু করে জায়গা করে নিতে পারছি। তোমাকে বলে বুঝাতে পারবো না আমি আজ কতটা খুশি। আজ রাতুলকে যখন হচ্ছে মতে ধুয়ে দিচ্ছিলে তখন যে আমার কী যে আনন্দ হচ্ছিল তোমাকে বলে বোঝাতে পারবো না। ইচ্ছে করছিল তোমাকে জড়িয়ে ধরে একটা কিস করি। কিন্তু এটা তো সম্ভব নয়। তবে এত এত থ্যাংকু আরুপাখি। খুব শীঘ্রই আমাদের দেখা হচ্ছে। ভালোবাসি আরুপাখি। সাবধানে থেকো। বাই।

আরিয়া মেসেজটা পড়ে মুচকি হেসে ফোনটা রেখে দিল।
_____________________

সময় বহমান। সময় আর স্রোত কারো জন্য অপেক্ষা করে না। দেখতে দেখতে তিনমাস পেরিয়ে গেলো। ছোঁয়া আর সায়ান মুটামুটি ক্লোজ হয়ে গেছে। আরিয়া অচেনা লোকটার প্রতি অনেকটা দুর্বল হয়ে গেছে। রাতুল অনেক বার আরিয়ার সাথে যোগাযোগ করার চেষ্টা করেছে। কিন্তু আরিয়া পাত্তা দেয় নি।

— রাতে আরিয়া শুয়ে ফেসবুকিং করছে তখনি অচেনা লোকটার মেসেজ।

আরুপাখি কালকের পরের দিন তোমার সাথে দেখা হচ্ছে। কাল একটা পার্সেল যাবে তোমার নামে নিয়ে নিও। প্লিজ ফিরিয়ে দিও না। ভালেবাসি।

মেসেজটা দেখে আরিয়ার বুকের মধ্যে তোলপাড় শুরু হয়ে গেছে। না জানি কে এই লোকটা। এতদিনে আমিও হয়তো লোকটাকে ভালোবেসে ফেলেছি। দ্বিতীয় কাউকে ভালোবাসাটা কী অপরাধ হয়ে গেলো। আর কাল কী পার্সেল আসবে। আল্লাহ এই বেডা আমারে পাগল কইরা দিলো।

__ কলেজ বন্ধ এই কারণে আজ বাসায়। ১১ টা থেকে আরিয়া বসে আছে কখন পার্সেলটা আসবে। যদি অন্য কারো হাতে পড়ে যায় তাহলে তো বিপদ এই ভেবে বসে আছে৷ সাথে বিরক্তও হয়ে গেছে। ১১ টা ২৭ মিনিটে কলিং বেল বেজে উঠলো। আরিয়া দৌড়ে গিয়ে দরজা খুললো। একটা ছেলে বাহিরের দিকে চলে যাচ্ছে। পেছনের দিক টা দেখা শুধু তাই চিনতে পারছে না। নিচ থেকে তাড়াতাড়ি বক্স টা হাতে নিয়ে এক দৌড়ে রুমে চলে গেলো। বাবা আর ভাই বাহিরে আর মা রুমে এই জন্য কেউ দেখি নি। আরিয়া তাড়াতাড়ি করে বক্স টা খুলে দেখলে একটা কালো রঙের সোনালী পাড়ের শাড়ি। সাথে কালো চুড়ি, কাজল, লিপস্টিক আর এক জোড়া ঝুমকো।

ঝুমকো টা দেখেই আরিয়া একাই বলে উঠলো আরে এটা তো সেই ঝুমকো যেটা আমি পছন্দ করে আসছিলাম। সেদিন ছোঁয়ার জন্য কিনতে পারিনি। পরের দিন গিয়ে শুনলাম অন্য কেউ কিনে নিয়েছে। শুনে কতো বকা দিলাম। আর এদিকে এটা সেই অচেনা লোকটা আমার জন্যই কিনে রেখেছে। ভাবতেই আরিয়ার ঠোঁটে এক চিলতে হাসি ফুটে উঠলো। আবার ভাবছে এই লোকটা সবসময় আমার উপর নজর রাখে। কিন্তু আমার চোখে কেন পড়লো না। ধ্যাত কত মানুষই তো থাকে কে ছিলো আল্লাহ জানে। আচ্ছা দেখি আজ কোনো চিঠি দিয়েছে কি না। বলেই চিঠি খুজতে লাগলো। কিন্তু আজ কোনো চিঠি দেয় নি। শুধু এই গিফট গুলা৷ কিন্তু কখন যাব কোথায় যাব এগুলা কেন বলে নি লোকটা।

আরিয়ার ভাবনার মাঝেই মেসেজ টোন বেজে উঠলো। এটা নিশ্চয় অচেনা লোকটিই হবে। আরিয়া তাড়াতাড়ি মোবাইল হাতে নিয়ে দেখলো সত্যিই তার মেসেজ।

আরুপাখি চিঠি দেয়নি তাই হয়তো অবাক হয়েছো! কিন্তু কী করবো বলো তোমার কাছে কাল ধরা দিবো৷ তোমার জন্য সারপ্রাইজ প্লান করতে করতে আর সময়ই হয় নি। কাল লোকেশন পাঠিয়ে দিবো ১১ টায় চলে এসো। আর গিফট গুলো যে দিলাম তার কারণটা রাত ঠিক ১২ টায় বলবো। অপেক্ষা করো একটু। বাই”!

আরিয়া সাথে সাথে রিপ্লাই করলো, না ঘুমিয়ে আপনার জন্য জেগে থাকবো নাকি! এ কখনোই সম্ভব না।

–রিপ্লাই আসলো, সে দেখা যাবে আরুপাখি।

আরিয়া মুচকি হাসি দিয়ে ফোনটা টেবিলের উপর রেখে দিলো।

রাতে খাবার জন্য সাঁদ এসে ডেকে নিয়ে গেলো।

খাবার টেবিলে,,
কি রে শাঁকচুন্নি কাল জানি কী ডে?(সাঁদ)

–কাল কী ডে সেটা কেলেন্ডারে দেখে নে। খাইতে বসছি বিরক্ত করিস না তো।(আরিয়া)

–আপু তুই জানিস না?(সাঁদ)

–না। আব্বু ওরে বল চুপচাপ খাইতে না হলে কিন্তু….(আরিয়া)

–আরে রাগিস না আপু। তোর জন্য একটা সারপ্রাইজ আছে।(সাঁদ)

আরিয়া মনে মনে ভাবলো আবার সারপ্রাইজ!🤷‍♀️
তখনি আরিয়ার আব্বু বলে উঠলো, খাবার সময় বেশি কথা বলতে নেই। চুপচাপ খাও।

____________

রাত ১১ টা বেজে ৪৫ মিনিট। আরিয়া এখনো জেগে আছে৷ সে নিজেও জানে না কেন জেগে আছে। বার বার টাইম দেখছে কখন ১২ টা বাজবে। লোকটার জন্য সত্যিই কী তার মনে ভালোবাসা তৈরি হয়ে গেছে! হয়তো।

অপেক্ষার প্রহর শেষ হলো! ১২ টায় আরিয়ার ফোন বেজে উঠে! অচেনা লোকটির তো মেসেজ করার কথা। ফোন কেন দিলো! এটাও আবার সারপ্রাইজ নাকি!

–আরিয়া একটা শুকনো ঢোক গিলে কাঁপা কাঁপা হাতে ফোনটা রিসিভ করলো। সাথে সাথে অপর পাশ থেকে অচেনা লোকটি বলে উঠলো,, হ্যাপি বার্থডে আরুপাখি! ম্যানি ম্যানি হ্যাপি রিটার্নস অফ দা ডে।

আরিয়া চমকে উঠলো। আজ আমার বার্থডে আর আমার মনে নাই৷ আমার হারামি ফ্রেন্ড গুলা একবারও মনে করে দিলো না। এই জন্যই সাঁদ কাল কী ডে জিজ্ঞেস করছিল। আর আমি বেমালুম ভুলে গেছিলাম। হায় আল্লাহ।

আরিয়ার ভাবনার ছেদ ঘটে অচেনা লোকটার কথায়,, কী হলো আরুপাখি! ফার্স্ট উইস করলাম তার জন্য কিস নাই বা দিলে একটা ধন্যবাদ তো দিতে পারতে।

–হ্যাঁ… হ্যাঁ। থ্যাংক ইউ! আরিয়া কাঁপা কাঁপা গলায় বলল।

—ওয়েলকাম মাই ফিউচার ওয়াইফ।

–ওয়াইফ কথাটা শুনে আরিয়ার গাল দুটো লজ্জায় লাল হয়ে গেছে। আবারও লোকটাকে বলল আপনি দিন দিন লুচু হয়ে যাচ্ছেন।

–এখনও তো কিছুই করলাম না আর লুচু বলছো। আচ্ছা এগুলা বাদ দাও। গিফট গুলা কেন দিয়েছি নিশ্চয় বুঝে গেছো। কাল সময় মতো চলে এসো আর হ্যাঁ চুল গুলা ভুল করেও বেঁধে আসবা না। খুলা রাখবা। লোকশন টা তোমাকে সেন্ড করে দিব। শুভ রাত্রি মাই ডিয়ার।

__আরিয়াকে আর কিছু বলার সুযোগ না দিয়েই অচেনা লোকটি কল কেটে দিলো। যাহ্ বাবা এটা কী হলো! আরিয়া ফোন চার্জে দিয়ে ঘুমাতে যাবে তখনি দরজায় কেউ কড়া নাড়লো। এখন আবার কে এলো! আরিয়া দরজা খুলার সাথে সাথেই সবাই চিল্লিয়ে উঠলো হ্যাপি বার্থডে আরু! ম্যানি ম্যানি হ্যাপি রিটার্নস অফ দা ডে।
–আরিয়া তাকিয়ে দেখে ওর আব্বু, আম্মু আর ভাই! সাথে আহিল, ছোঁয়া আর অন্তু!

কী তোরা কখন এলি?আরিয়া)
–আমরা সন্ধ্যার আগেই তোদের বাড়িতে আছি।(অন্তু)
–কী….!!! তাহলে আমি তোদের দেখলাম না কেন? আর তোরা আমার রুমে আসিস নি কেন?(আরিয়া)
— যদি তোর সামনে চলে আসতাম তাহলে সারপ্রাইজ কী থাকতো?(ছোঁয়া)

অনেক কথা হয়েছে এখন সবাই ছাঁদে চলো!
–আব্বু এখন আবার ছাঁদে কেন?
–সেটাই সারপ্রাইজ!(আহিল)
–আর কত সারপ্রাইজ পাব আমি!(আরিয়া)

_আহিল আরিয়ার কানে কানে বলল,, কেন আরু আরো কেউ বুঝি সারপ্রাইজ দিচ্ছে তোরে?
–না না আর কে সারপ্রাইজ দিবে! তোরাই তো দেওয়ার মানুষ! আর তো কেউ নেই।
–ওওও৷ তাই নাকি রে!
–হ চল।

ছাঁদে এসে দেখে পুরো ছাঁদ টা অনেক সুন্দর করে সাজানো। আর একটা কেক রাখা! সবার সাথে কেক কাটলো সবাই আরিয়াকে খাইয়ে দিলো আর আরিয়া সবাই কে খাইয়ে দিলো।

— মা বাবা আর ভাইকে জড়িয়ে ধরলো। এটাই তোমাদের সারপ্রাইজ ছিলো?(আরিয়া)
–হ্যাঁ শাঁকচুন্নি! তোর পছন্দ হয়ছে?(সাঁদ)
–হুম রে। তোকে এত্তগুলো ভালোবাসা। এখন যা ঘুমিয়ে পড়৷ আব্বু আম্মু তোমাদেরকেও এত্তগুলো ভালোবাসা। তোমরাও গিয়ে শুয়ে পড়। অনেক রাত হয়ছে। আর সাঁদ তোর রুমের দরজা খুলা রাখিস আহিল শুইবে!(আরিয়া)
—ওকে আপু।
–আরু মা তোমরাও তাড়াতাড়ি শুয়ে পড়ো।
আচ্ছা আব্বু!আরিয়া এসে ছোঁয়া, অন্তু আর আহিলকে জড়িয়ে ধরলো। তোদের আর কী বলবো। ভালোবাসি অনেক।
–আমরাও তোকে অনেক ভালোবাসি।(তিনজন একসাথে)
–এখন চল ঘুমায়। আর তোরা রাতে খাইছিস তো?(আরিয়া)
–হুম খাইছি।(আহিল)

রুমে এসে দেখে রাতুল মেসেজ দিছে! হ্যাপি বার্থডে আরিয়া। দোয়া করি খুব বেশি হ্যাপি থাকো।
–এই বেয়াদব ছেলে জীবনেও ভালো হইবো না। আর টাইম ওয়েস্ট করিস না আমার খুব ঘুম পাইছে ঘুমাব!(ছোঁয়া)
হু ঘুমা। গুড নাইট।(আরিয়া)

–তিনজন একসাথে ঘুমিয়ে গেলো।
______________

সকালে ঘুম থেকে উঠেই ফোনটা হাতে নিয়ে দেখলো আটটা বেজে গেছে। অনেক রাতে ঘুমানোর ফলে লেইট হয়া গেছে। আরিয়া সবাইকে ডেকে তুললো৷ সবাই ফ্রেশ হয়ে একসাথে বসে আছে। তখনি আহিল আসলো আরিয়ার রুমে।

–এই আরু অনেকক্ষণ ধরে খেয়াল করছি কেমন উসখুস করছিস! কিছু বলবি?(ছোঁয়া)
–হুম!
–বল।

__আরিয়া সবাইকে গিফট গুলা দেখাইলো আর আজকে কোথাও মিট করার কথা সেটা বললো!
–এতো ভালো কথা কিন্তু কোথায় যেতে বলছে?(অন্তু)
–লোকেশন পাঠাবে বলছিল। আর শুন তোরাও যাবি আমার সাথে প্লিজ।(আরিয়া)
–আমরা গেলে রাগ করবে না তো?(ছোঁয়া)
–আরে রাগ করবে কেনো? রাগ করার কোনো প্রশ্নই আসে না। বরং আমাদের দেখে আরো খুশি হবে।(আহিল)
__আরিয়া অবাক হয়ে জিজ্ঞেস করলো, আহু তুই কেমনে জানিস এটা?
–আহিল ভ্যাবাচেকা খেয়ে যায়। কোনো রকম উত্তর দিলো আমার মনে হলো।

_এই দেখ লোকেশন দিয়ে দিছে।(আরিয়া)

আচ্ছা আমরা বাসায় যায়া রেডি হয়ে যাবো ওই লোকেশনে৷ তুই চলে যাস!(আহিল)
–একসাথে যাই।(আরিয়া)
–আরে সারপ্রাইজ টা তো আমাদের না! তুই আগে যাবি। আমরাও তো যাবোই।(ছোঁয়া)

আরিয়া কিছু বলতে যাবে তার আগেই তার আম্মু এসে সবাইকে নাস্তা করার জন্য ডেকে নিয়ে গেলো।
–সবাই নাস্তা করে চলে গেলো। আর আরিয়া রুমে এসে ফ্রেশ হয়ে রেডি হচ্ছে।

–লোকটার দেওয়া গিফটেই সেজেছে। শাড়ি, দুই হাতে কালো ম্যাচিং চুড়ি, কানে ঝুমকো, কাজল আর হালকা লিপস্টিক। চুল গুলা ছেড়ে দেওয়া। রুম থেকে বেরিয়ে আরিয়া আব্বু, আম্মুকে বলে বাসা থেকে বেরিয়ে গেলো।

–লোকটার পাঠানো লোকেশনে পৌঁছে গেছে। একটা বাংলোর সামনে দাঁড়িয়ে আছে আরিয়া। ভেতরে যাওয়ার সাহস পাচ্ছে না। তখনি আরিয়ার ফোনে কল এলো। রিসিভ করার সাথে সাথেই লোকটি বলে উঠলো, আরে আরুপাখি দাঁড়িয়ে কেন আছো? ভিতরে আসো। একদম ভয় পেয়ো না। কোন ক্ষতি করবো না তোমার। ভালোবাসি তোমাকে। প্লিজ কাম। বলেই কেটে দিলো।

আরিয়া আস্তে আস্তে ভিতরে গেলো। সামনে এগিয়ে যেতেই দেখলো ওয়েলকাম ব্যানার! লেখা আছে ওয়েলকাম মাই প্রিন্সেস। আরেকটু ভিতরে গিয়ে দেখলো ড্রয়িং রুম টা অনেক সুন্দর করে সাজানো। বেলুন, ফুল আর স্টীমার সাজিয়েছে সেই কারণে এগুলা সৌন্দর্য যেন বাড়িয়ে তুলেছে। ভেতরে তেমন কাউকে দোখা যাচ্ছে না৷ একটু সামনেই দেখলো কেউ একজন বসে আছে হাতে গিটার। কিন্তু তার ফেইস দেখা যাচ্ছে না। উল্টো দিকে বসা৷

লোকটি আরিয়ার অস্তিত্ব বুঝতে পেরে গান ধরলো___

#চলবে…!!