খেলাঘর পর্ব-১০

0
4577

#খেলাঘর
লেখকঃ শাওন
পর্বঃ১০

লাজ খেয়াল করলো রুমে একটা জানালা,সে দৌড়ে জানালার কাছে গেল। জানালার পাশের কারখানা থেকে বের হওয়ার গেইট। কিন্তু এখন এত অল্প সময়ের মাঝে কি করে বের হবে ওরা? সে পিছনে ফিরতেই মহিলাটি চেয়ার দিয়ে বারি মেরে জানলার কাচ একদম গুড়ো গুড়ো করে ফেলে,তারপর বলে…
-“আমাদের এখান থেকে বের হওয়ার এটাই একমাত্র রাস্তা তাই আর কিছু না ভেবে চুপচাপ বের হয়ে যাও!”
বলেই মহিলাটি লাজকে জানালার পাশে নিয়ে গেল। লাজ বের হয়ে গেল কিন্তু যেই মহিলাটি বের হতে নিবে তখনই রুমের দরজা খুলার আওয়াজ হয়। মহিলাটি তারাহুরো করে বের হতে নিলে কাঁচের সাথে পা লেগে অনেকটা জায়গা কেটে যায়।
এদিকে ফারিদ তাকদিয়ার রুমের ভিতরে এসে মহিলাটি কে না দেখেতে পেয়ে অনেকটা অবাক হয়ে যায়। সে আশে পাশে ভালো করে তাকিয়ে দেখে জানালা ভাঙা,জানালার পাশে রক্ত লেগে থাকতে দেখে বোঝতে পারে এই জানলা দিয়েই ওনি পালিয়েছেন। ওনি রাগে কটমট করতে থাকেন একাই একটা চিৎকার দিয়ে উঠে।তারপর বলে,” এটা কি করে সম্ভব ও একা কি করে এখান থেকে পালাতে পারে? নাহ ও একা পালায়নি কেউ না কেউ তো ওকে সাহায্য করেছে কিন্তু কে সে? আর কিভাবে করলো?”
লাজ মহিলা টিকে নিজের বাসায় নিয়ে আসলো, মহিলাটি সোপায় বসিয়ে দিয়ে নিজ হাতে ওনার পায়ে ব্যান্ডেজ করে দিল। মহিলাকে বলল,” আপনি বসুন আমি আপনার জন্য কিছু রান্না করে নিয়ে আসি।”
-“না,মা।এসবের কোনো দরকার নেই।আমাকে ঐ নরক থেকে বের করেছো এটাই অনেক এখন আমি নিজেই কিছু করে নিবো।”
-“কিন্তু আপনাকে ওরা এভাবে বেঁধে রেখেছিল কেন? আপনার সাথে ওনার কিসের শত্রুতা!”
-“সে মা,অনেক লম্বা কাহিনী। তোমার শুনে তাতে কোনো লাভ হবে না।”
-“কিন্তু…”
-“আমি আসি, ভালো থেকো!”
-“এক মিনিট, আপনি এই দুর্বল শরীর নিয়ে কোথায় যাচ্ছেন?আপনি কোথাও যাবেন না, এই বাড়িতেই থাকবেন!”
-“এটা হয় না, তোমার বাবা মা কি মনে করবে?”
-“বাবা মা থাকলে তো মনে করবে,কিছুদিন আগেই ওদের খুন হয়েছে এই বাড়ি এখন ফাঁকা থাকে।”
-“খুন! কিভাবে আর কে করেছে?”
-“সে জানি না, আর আপনার সাথে ঘটে যাওয়া কাহিনী না বলতে চায়লে আমি জানতেও চায়বো না কিন্তু আপনাকে এই অসুস্থ শরীর নিয়ে কোথাও যেতে দিবো না।”
মহিলাটি লাজ’কে জড়িয়ে ধরলো, লাজও মহিলাটিকে জড়িয়ে ধরলো। তারপর কিছু রান্না করে চেন্জ হয়ে লাজ ফারাজের বাড়ি চলে আসলো। রুমে ঢুকতেই ফারাজ ওকে টেনে দেওয়ালের মিশিয়ে দাঁতে দাঁত চেপে প্রশ্ন করলো,” কি মনে করে তুমি নিজেকে?তুমি তোমার ইচ্ছে মতো যা ইচ্ছে করবে আর আমি খুজও পাবো না!”
ফারাজের কথায় সে ভয় পেয়ে গেল,তাহলে কি ফারাজ সবটা জেনে গেছে। মহিলাটিকে ও নিয়ে পালিয়েছে সেটা কি জেনে গেছে।সে ভয়ে ভয়ে জিজ্ঞেস করলো,” কি করেছি আমি?”
-“কি করেছে তুমি?”
ফারাজ লাজকে ছেড়ে দিয়ে ড্রেসিং টেবিলের সামনে থেকে একটা রিং এনে ওর সামনে দরে বলল,” এটা কি?এটা কোথায় থেকে এসেছে? এর রক্ত দেখেই বোঝা যাচ্ছে এটা তোমার বাবা মায়ের খুনের সাথে কোনো সম্পর্ক আছে।নয়তো তুমি এটাকে এত যত্ন করে রাখতে না তাও আবার কোনো পুরুষের আংটি।”
লাজ একটা স্বস্তির শ্বাস ফেলে বলল,” জেনেই যখন গেছো তাহলে এত রাগ দেখানোর কি আছে?”
-“তোমাকে আমি বলেছিলাম না তোমার সাথে আমিও তোমার বাবা মা’র খুনীকে খুঁজে বের করবো তাহলে কেন একা একা গেলে। তোমার মাথায় কি এতটা কমন সেন্স নেই, ওরা তোমার ক্ষতি ও করতে পারে।তোমারও রিস্ক আছে এতে!”
-” আমার বড্ড হাসি পাচ্ছে, যেখানে আমি তোমাদের মতো মানুষদের বাসায় থাকতে পারছি সেখানে ওদের ভয় পেয়ে লাভ কি।আর তাছাড়া আমি তোমার কোনো হেল্প চায় না কারন আমি তোমাকে আর বিশ্বাস করতে পারছি না।”
লাজ কথাটা বলে ফারাজের থেকে আংটি টা নিয়ে নিলো। ফারাজ বলল,” আংটি টা আমার খুব চেনা চেনা লাগছে!কোথাও দেখেছি লাগছে!”
লাজ চমকে উঠলো,সে অধীর আগ্রহ নিয়ে জানতে চায়লো,”কোথায় দেখেছো?”
-“আমার মনে পরছে না ঠিক,কিন্তু তোমাকে বলে লাভ কি তুমি তো আমাকে বিশ্বাস করো না!”
-“প্লিজ ফারাজ, এমন নাটক আমার সাথে করো না। আমি আমার বাবা মা’র খুনীকে খুজে পেতে চায়। প্লিজ একটু মনে করার চেষ্টা করো প্লিজ!”
-“আমি সত্যি তোমার সাহায্য করতে চায় কিন্তু এটা মনে পরছে না আমি কোথায় দেখেছি, যখন মনে পরবে তখন বলে দিবো।”
লাজ ফারাজের কথা শুনে হতাশ হয়ে গেল।সে মুখ মলিন করে সামনে থেকে চলে গেল।
ফারিদ তাকদিয়ার নিজের রুমে পায়চারি করছিল আর ভাবছিলো,”যদি ও সবার সামনে এসে মুখ খুলে তাহলে সবশেষ হয়ে যাবে। ও মুখ খুলার আগেই ওকে আমার খুঁজে বের করতেই হবে।”
-“কার মুখ খুলার কথা বলছেন শ্বশুর মশাই?”
লাজের কথা শুনে চমকে উঠেন তিনি, পিছনে ফিরে দেখে লাজ শয়তানি হাসি দিয়ে রুমে ঢুকলো।
-“তুমি!তুমি এখানে কি করছো?”
-“আসলে আপনাকে মিস করছিলাম, অনেকক্ষণ দেখতে পায়নি তো তাই। শত্রুদের চোখে চোখে রাখতে না জানি কখন কোন নতুন চাল চেলে দেয়। কিন্তু এখানে এসে দেখি আপনি যেভাবে একা একা ভনভন করছেন মনে হচ্ছে কেউ আপনার গুপ্তকুঠির থেকে গুপ্ত রাখা কিছু নিয়ে গেছে।”
-“আব কি বলতে চায়ছো তুমি?”
-” আমি কি বলতে চায়ছি তা আমি নিজেও জানি না, কিন্তু কেন জানি মনে হচ্ছে আপনি খুব ভয়ে আছেন। আমাকে বলতে পারেন, আপনার ভয়টা দ্বীগুন করে দিতে পারি।”
-“তুমি আমার রুম থেকে যাবে নাকি দুনিয়া থেকে বিদায় করে দিবো।”
-“চেষ্টা তো করেছেন কিন্তু পারেননি আর কখনো পারবেন ও না। তাই এখন থেকে আপনার গা ঢাকার ব্যবস্থা করেন কারণ আপনার দিন ফুড়িয়ে আসছে।”
শেষের কথাটা চোখ গরম করে বলল লাজ, তারপর রুম থেকে বেড়িয়ে পরলো। সে মনে মনে বলছে,” ওনি কার কথা বলছিলেন? কে মুখ খুললে সব শেষ হয়ে যাবে। বাই এনি চান্স ঐ মহিলাটি নয়তো? নাহ, আমাকে জানতেই হবে ঐ মহিলা টির পরিচয়।”
লাজ এসব ভাবতে ভাবতে নিজের রুমে ঢুকছিলো তখনই ফারাজের সাথে ধাক্কা লাগে। ফারাজের হাতে যত কাগজ ছিলো সব নিচে পরে যায়। ফারাজ কোনো কিছু না বলে কাগজ তুলতে লাগলো, লাজও কাগজ তুলে হেল্প করতে চায়লে। দুজনের মাথা টক্কর লাগে, লাজ আহ করে উঠে। ফারাজ রেগে বলে,”এই তোমার সমস্যা টা কি আমাকে বলবে? যখন তখন এভাবে ধাক্কা আর টক্কর মারো কেন?”
-“ওহ হ্যালো, আমার কোনো সমস্যা নেই। সমস্যা তোমার আছে,নয়তে কেউ কি না দেখে বসা থেকে এভাবে উঠে্”
-“আমি কি করে জানবো তুমি বসতে যাচ্ছো!”
-” সেজন্যই তো দেখে উঠবে।”
-“ধূর তোমার সাথে কথা বলায় বেকার।”
ফারাজ কাগজগুলো নিয়ে চলে গেল। লাজের চোখে একটা কাগজ পরলে,সে সেটা তুলে দেখতে পেল কোনো এক ডায়েরীর পাতা। সে সেটা না পড়ে রুমের ভিতর নিয়ে গিয়ে টেবিলের উপরে রাখলো।
লাজ কাগজ রেখে আসতে যাবে তখনই টেবিলের উপর ডায়েরী টার দিকে চোখ গেল। যে ডায়েরী টা ফারাজ লুকিয়ে রাখতো।মনে হয় ফারাজ ডায়েরী টা লিখছিল তাই খুলা আর কলম রাখা। লাজ না চায়তেও চোখ গেল লেখাটার উপর। লেখা গুলো এমন ছিলো,” আজকে তোমাকে স্বপ্নে দেখেছিলাম।তুমি আমাকে নিজ হাতে খাইয়ে দিচ্ছো মাথায় হাত বুলিয়ে দিচ্ছো। কিন্তু এই স্বপ্নটা কি কখনো সত্যি হবে? তুমি তো আমাদেরকে ছেড়ে চলে গেলে, কি হয়েছিল তোমাদের মাঝে যেজন্য আমাকে এত বড় একটা শাস্তি দিলে। কেন এভাবে চলে গেলে আমাকে রেখে? আমার কথা কি তোমার একটু মনে পড়ে না মা? কেন এভাবে…..”
আর কিছু পড়ার আগেই খপ করে কেউ ওর হাত থেকে ডায়েরি টা কেড়ে নেয়। তাকিয়ে দেখে ফারাজ ওর দিকে চোখ গরম করে তাকিয়ে আছে। ফারাজ শান্ত গলায় বলল,” তুমি কি জানো না, না বলে কারো ডায়েরীতে হাত দিতে নেয়।তাহলে কেন তুমি আমার ডায়েরীতে হাত দিলে।”
-“আসলে…”
-“নেক্সট টাইম যেন এমন ভুল আর না হয়।”
ফারাজ ডায়েরী আলমারিতে রাখতে নিলে লাজ পিছন থেকে বলে,” তোমার মা মারা যায়নি?”
ফারাজ পিছন ফিরে বলে,” তুমি এসব জেনে কি করবে? আমি এসব কথা কারো সাথে শেয়ার করতে চায় না।”
-“কিন্তু…”
-“আমি বলেছিনা এবিষয়ে আমি কিছু শুনতে চায় না।”
ফারাজ ধমকটা দিয়ে ডায়েরিটা আলমারিতে রেখে চলে যায়। লাজ বোঝতে পারলো না, ওর এমন অদ্ভুত ব্যবহারের কারন কি? ওর মা মারা যায়নি তাহলে ওর মা কোথায়? আর ও ওর ডায়েরীতে ধরলে এতটা রাগ কেন হয়? কিছুতো একটা আছে কিন্তু সেটা কি?
লাজ এসব ভাবতে ভাবতে শুয়ে পরলো।

#চলবে!