ভালোবাসি বুঝে নাও পর্ব-১১

0
4962

#ভালোবাসি_বুঝে_নাও🍁🍁
#পর্ব_১১
#সুমাইয়া_সুলতানা _সুমী(writer)
.
সকাল হতেই চারিদিকে হইচই চেচামেচি শুরু হয়ে গেলো,, যতই হোক বিয়ে বাড়ি বলে কথা,, কালকে গায়ে হলুদ পরশো দিন বিয়ে,,, আড়মোড়া ভেঙে বিছানায় বসে ঝিমাচ্ছে মাহি,,, পাশে তাকিয়ে দেখলো মীরা ঘুমাচ্ছে তাও মাহির থেকে অনেকটা দূরে খাটটা অনেকটা বড় তো তাই, আর মাঝে একটা নয় দুইটা কোল বালিশ দিয়ে রেখেছে,৷ মীরাকে দেখে মাহির মাথায় একটা দুষ্ট বুদ্ধি এলো ও পাশের টেবিল থেকে কাজলটা নিয়ে মীরার মুখে ইয়া বড় একটা বাদশাহী গোঁফ একে দিলো,,

হিহিহি অনেক মজা না?? আমার ফুল নষ্ট করা এখন বুঝবে মজা,,,কি ঘুমরে বাবা ঘুমাও তুমি চান্দু পরে বুঝবে (কথাগুলো বলে বিছানা থেকে নেমে বাইরে গেলো মাহি)

ব্রাশ করতে করতে নিচে নেমে দেখলো বাড়ি ভর্তি অনেক মানুষ বিয়ে উপলক্ষে অনেক আত্মীয় স্বজনরা এসেছে,, সবাই একটা না একটা কাজ করছে,,, বসার ঘরে গিয়ে দেখলো, মেহরাব, মেঘ মাহির ছোট মামা আর মাহির আব্বু সবাই মিলে লিস্ট তৈরি করছে কি কি লাগবে তার,, এখানে তো আর কেটারিং এর লোক নেই তাই সবটা নিজেরাই করতে হবে।

মেঘ ভাইয়া আপনি মেঘলা আপুকে দেখেছেন?? কোথাও খুজে পাচ্ছি না(মাহি মেহরাবদের কাছে গিয়ে বলল)

না তো আমি দেখিনি,, দ্যাখো এদিকেই কোথাও আছে খুঁজো ঠিক পেয়ে যাবে(মেঘ)

মাহি এখানে আমরা কাজ করছি তুই বাইরে যা,,মার কাছে গিয়ে জিগাস কর (মাহির বাবা)

ঠিক আছে আব্বু,,,

মাহি মন খারাপ করে চলে আসছিলো তখনি মেহরাব বলল।

দাড়া ওখানে,,,

ছোট্ট চাচ্চু তোমরা একটু দ্যাখো আমি এখুনি আসছি,,(এই বলে মেহরাব চলে গেলো আর মাহিকেও আসতে বলল,)

এখানে এসে তোর সাহস বেড়ে গেছে দেখছি?? (মেহরাব)

কেনো আমি কি করলাম আবার(মাহি)

আগে মুখটা ধুয়ে আয় তারপর বলছি,,, তারপর মেহরাব কল চাপ দিলো আর মাহি মুখটা ধুয়ে নিলো,,, মেহরাব৷ মাহির হাত ধরে টেনে একেবারে নিজের রুমে চলে গেলো। তারপর সুন্দর করে মুখটা মুছিয়ে দিয়ে বলল।

এখানে চুপচাপ বসে থাক আমি আসছি,,, তার কিছুক্ষণ পর মেহরাব হাতে খাবারের প্লেট নিয়ে আসলো,,

হা কর আমি খাইয়ে দিচ্ছি তারপর যেখানে খুশি যা,, এখানে এসে ফুপি আর আমি যেই একটু কাজে ব্যাস্ত হয়ে গেছি ওমনি তুই খাওয়াই অনিয়ম শুরু করেছিস,, শরীলের কি অবস্থা হয়েছে দেখেছিস?? শুকনা কাঠি একটা,, নে যলদি হা কর আমার কাজ আছে (মাহির সামনে এক লোকমা ভাত ধরে)

এতো সকালে??? হুম না আমার খেতে মন চাইছে না এখন(মাহি)

তোর এখনো সকাল মনে হচ্ছে??? ৯ টা বেজে গেছে,, নে যলদি হা কর এখনি আবার আমার ডাক পড়বে (মেহরাব)

মাহি মেহরাব এর ধমক শুনে হা করল তারপর মেহরাব আস্তে আস্তে সবগুলো ভাত মাহিকে খাইয়ে দিলো।

ভাত গুলো কার পেটে গেলো হুম?? খুব তো না না করছিলি,,, এখন যেখানে ইচ্ছে যা।(মেহরাব)

আপনি খাবেন না???(মাহি)

আমি কি তোর মতো নাকি আমি আরো অনেক আগেই খেয়ে নিয়েছি অনেক কাজ আছে আমার আমি গেলাম (এই বলে মেহরাব চলে গেলো)

মীরা ঠিক ১২ টায় ঘুম থেকে উঠল,,,, উঠে চুলগুলো স্টাইল করে এক পাশে রেখে ফোন টিপতে টিপতে নিচে নামলো,,, আর ওকে দেখে নিচে যে ছোট ছোট ছেলে মেয়ে গুলো খেলছিলো তারা হাসতে লাগলো ৷

কিরে ওমন বিয়াদপের মতো হাসছিস কেনো??(রেগে বলল মীরা)

ছীড়া আপু না না থুক্কা মীরা আপু তুমি ওমন করে বাদশাহী মুছ রাখলে তো ওরা হাসবেই,, জীবনে তো আর মেয়ে মানুষের এমন ইয়া বড় গোঁফ দেখেনি তাই হাসছি(রকি+রাকিব বলল)

হুয়াট?? রাবিশ,, কি সব ভুলভাল কথা বলছিস (রেগে বলল মীরা)

আমরা ঠিকি বলছি তুমি গিয়ে আয়নায় নিজের মুখটা ভালো করে দ্যাখো গা(রাকিব)

মীরা রেগেমেগে নিজের রুমে গেলো তারপর আয়নায় নিজের মুখটা দেখে রেগে ফায়ার হয়ে অনেক জোরে জোরে নিজের মা কে ডাকতে লাগল।

মম মম কোথায় তুমি জলদি আসো(মীরা)

মীরার মা কেবলি একটা হাড্ডি নিয়ে চিবোচ্ছেলো তখনি মেয়ের এমন রাগি কন্ঠে ডাকা শুনে হাড্ডি টা ফেলে হন্তদন্ত হয়ে মীরার রুমে ছুটল।

কি হয়েছে বেবি হুয়াট্স হ্যাপেন???

লুক (মীরা ওর মায়ের দিকে ঘুরে)দেখো দেখেছো তোমার মেয়েকে কেমন জোকার বানিয়ে দিয়েছে।

কি?? এত বড় সাহস কার?? এটা যে করেছে তার অনেক বড় শাস্তি পেতে হবে।

আম শিওর এটা মাহি ছাড়া আর কেউ করবে না,, কেননা এখানে শেষে আমি আর মাহি ছিলাম আর এখন ও নেই,, ওই এটা করেছে (মাহি)

কি?? ওর এত বড় সাহস ওকে তো আমি (মীরা ওর মাকে থামিয়ে দিয়ে বলল)

না মা তুমি কিছু করো না,, ও আমাকে সবার সামনে হাসির পাএ বানিয়েছে তো?? ওকে এর মাসুল তো ওকে দিতেই হবে, তুমি শুধু দেখবা আমি ওর সাথে ঠিক কি কি করি(মীরা)

কি করবি??

সেটা সময় হলেই দেখতে পারবে,, এখন সরো আমি মুখটা ধুয়ে মাহিকে খুঁজতে হবে (এই বলে মীরা চলে গেলো)

,,,,,,,ওদিকে,,,,,

মাহি একটা গামছা মাথায় দিয়ে চুপিচুপি বাড়ি থেকে বার হচ্ছে,, কেননা একটু আগে ইশিতা আর রকি রাকিব দের সাথে মাহিও পুকুরে যাচ্ছিলো গোসল করতে,, মেঘলা ছিলো না,, বিয়ের কণেদের নাকি ভর দুপুরে কোথাও বেরোতে হয় না তাই বলেছে গ্রামের মুরুব্বিরা তাই মেঘলা ওদের সাথে যাইনি।

তাই ওরা যখন যাচ্ছিলো তখনি মেহরাব সামনে এসে মাহিকে যেতে নিষেধ করেছে,, কেননা ও নিজে কাজ করছে যেতে পারছে না আবার মেঘলাও সাথে নেই তারপর আবার মাহি সাঁতার ও জানে না তাই ওকে বাড়ির কলে গোসল করতে বলে আবার কাজে চলে গেছে মেহরাব,,, আর সবাই যেহেতু মেহরাবকে ভয় পাই তাই মাহিকে না নিয়েই চলে গেছে,, তো এখন মাহি চুপিচুপি যাচ্ছে যাতে মেহরাব ওকে না দেখতে পাই।

আরে মাহি এমন চুপিচুপি চোরের মতো কোথায় যাচ্ছে দেখিতো(মীরাও মাহীর পিছন পিছন গেলো)

আমি এসে গেছি(পুকুর পাড়ে গিয়ে সবাইকে উদ্দেশ্য করে বলল মাহি)

একি তুই?? তুই এখানে এসেছিস ভাইয়া জানে??(ইশিতা)

যদি বলি না তাহলে আপু আমায় জোর করে বাড়ি পাঠিয়ে দেবে,, তার বদলে আমি মিথ্যা বলি,, একটু মিথ্যা বললে কিছু হবে না (কথাগুলো মনে মনে বলে মাহি বললো)

হ্যাঁ আমি তো ভাইয়াকে বলেই এসেছি (ডাহা মিথ্যা কথা)

ভাইয়া তোকে আসতে বলল??(একটু ভেবে) আচ্ছা ঠিক আছে আয় এখানে দাঁড়াই থাক আমরা গোসল করে আসি তারপর আমরা পাড়ে বসবো তারপর তুই গোসল করবি ঠিক আছে??

আচ্ছা ঠিক আছে (এই বলে মাহি পুকুরের এক কিনায় দাড়াই থাকলো)

ওহ তারমানে এ চুপিচুপি এখানে আসলো? যত্তসব ঢং (এই বলে মীরা ওখান থেকে চলে আসতে গেলে,, একটু ভেবে) আরে আমি এতো বড় একটা সুযোগ এখুনি মিস করছিলাম,, (একটা শয়তানি হাসি দিয়ে) আমায় সবার সামনে হাসির পাএ বানানো না এবার বুঝবি মজা,, এই বলে মীরা মাহির কাছে গেলো।

আরে মাহি তুমি এখানে দাড়িয়ে আছো যে গোসল করবে না??(মীরা)

আরে এ এখানে?? আমি সকালে এর সাথে এতোকিছু করলাম তাও ওনি আমার সাথে এতো ভালো করে কথা বলছে?? মনে হয় বুঝতে পারিনি যে কাজটা আমি করেছি হিহিহিহি কি বোকা (মনে মনে কথাগুলো বলে মাহি বলল)

হ্যাঁ আপু আমি গোসল করবো কিন্তু আমিতো সাঁতার জানি না তাই এখানে দাড়িয়ে আছি ইশিতা আপু গোসল করে আসবে তারপর আমি নামবো (মাহি)

আরে না না তুমি ওতো পরে নামবে কেনো,, এখুনি নামো আর আমি তো এখানে আছিই তোমার কোনো ভয় নেই কিছু হলে আমি ওদের ডাক দিবো।

সত্যি আপু তুমি এখানে থাকবে??

হুম থাকবো তো তুমি নামো,,, আর ইশিতা রাও তো বেশি দূরে নয় ওই তো ওরা পুকুরের মাঝে ভেলার উপর ভেসে বেড়াচ্ছে তুমি ডাক দিলেই তো ওরা চলে আসবে।

আচ্ছা ঠিক আছে আমি নামি তাহলে বলো??

হুমম নামো নামো।

মীরার কথা শুনে মাহি গামছাটা পাড়ে রেখে পুকুর ঘাটের সিঁড়ি দিয়ে পানিতে নামছে,, পানি শুকিয়ে যাওয়াই পানি অনেকটাই নিচে নেমে গেছে আর পানির ভিতর কার সিঁড়ি উপরে বার হয়ে গেছে,, আর অনেক দিন পানির নিচে থাকায় অনেকটা শ্যাওলা জমে অনেক পিচ্ছিল হয়ে গেছে,,, মাহি পা টিপে টিপে সিঁড়ি বেয়ে নিচে নামছিলো যখনি ওই পিচ্ছিল সিঁড়ি তে পা দেবে তখনি মীরা পিছন থেকে মাহির নাম ধরে ওকে ডাক দিলো।

মাহি??(মীরা ইচ্ছে করে মাহিকে ডেকেছে যাতে মাহি অন্যমন্ষক হয়ে ওই সিঁড়ি তে পা রাখে আর পানিতে পরে যায়। ঠিক তাই হলো মীরার ডাক শুনে যেই মাহি মীরার দিকে তাকালো ওমনি ওই সিঁড়ি তে পা পরায় ঝপাৎ করে পানিতে পরে গেলো)

এবার বুঝবে মজা আমার সাথে পাঙ্গা নিতে আসলে এমনি হয় (মীরা জানে মাহি পানিতে পরার কিছুক্ষণ পর ইশিতা ঠিক পেয়ে যাবে আর ওকে বাঁচাবে কিন্তু ইশিতারা আসার আগ পযন্ত একটু হাবুডুবু খাক,, দেখুক কেমন লাগে, আমার সাথে লাগতে আসা না?? তারপর মীরা ওখান থেকে চলে গেলো আর ওদিকে মাহি)

চলবে,,,,,,?