হবে কি আমার পর্ব-২+৩

0
3655

#হবে_কি_আমার💞
#writer_Ruhi_mondal
#পর্ব_2 + 3

প্রায় দু’ঘণ্টা হলো অরিন্দম অনুকে নিয়ে বেরিয়ে এসেছে বাড়ি থেকে, এক হাতে ড্রাইভ করছে আর একহাতে অনুকে জড়িয়ে ধরে আছে,, অনু এখন নিশ্চিন্তে ঘুমাচ্ছে,, অরিন্দম ওকে পিছনে সিটে বসাতে চেয়েছিল কিন্তু তা সম্ভব হয়নি। তখন অনু জ্ঞান হারানোর পর অরিন্দম ওকে কোলে তুলে নিয়ে বেরিয়ে আসতে গেলে ওর মামী বাধা দেয়, কিন্তু অরিন্দম ও ছাড়ার পাত্র নয় সেও তার মামীকে উচিত জবাব দিয়ে অনুকে নিয়ে বেরিয়ে এসেছে, অনু একবার চোখ খুললেও আমার চোখ বুঝে নেয়, ওকে নিয়ে পিছনের সিটে বসিয়ে দিতে চেয়েছিল অরিন্দম, কিন্তু ওকে বসানোর পর ও দেখল বেচারী ঢলে পড়ছে নিচের দিকে, গ্রামের রাস্তাও ভালো নয় উঁচু-নিচু গাড়ি চালানোর সে সিট থেকে নিচে পরে যাবে, এইজন্যই বাধ্য হয়ে ওকে ফন্ড সিটে বসিয়ে নিজে ড্রাইভ সিটে বসে এক হাতে জড়িয়ে ড্রাইভ করতে থাকে অরিন্দম!! অরিন্দমের বেশ অসুবিধা হচ্ছে এভাবে জড়িয়ে ধরে থাকতে, জীবনে এই প্রথমবার কোন মেয়েকে এমন ভাবে এতটা কাছে এনেছে সে, অরিন্দম হঠাৎ করে গাড়ি থামিয়ে দেয়, তারপর তার কি মন হল অনুর দিকে একবার তাকাল, ভাবতে লাগলো কি আছে এই মেয়েটার মুখে কেনো সে এর মায়ায় জড়িয়ে যাচ্ছে ,, হুট করে কিভাবে সে এমন এক পিচ্চি মেয়েকে বিয়ে করে নিতে পারল? অন্য কোনো উপায়ে তো বিয়ে আটকানো যেতে পারত!!, কিন্তু সে কীভাবে করতে পারল?24 বছরে কোন মেয়েকে দেখে এতটা মায়া হয় নি তার কখনো না, যতটা মায়া হয়েছে এই মেয়েটার মুখটা দেখে তার বুকটা হঠাৎ করেই ধক করে উঠলো অনুর কথা ভাবতে, অরিন্দম এইসব ভেবে অনুর মুখের দিকে তাকিয়ে দেখল, সে নিশ্চিন্তে ঘুমিয়ে আছে, অরিন্দম অনুর মায়াভরা মুখে যেনো হারিয়ে যেতে লাগলো, ধবধবে মুখটা তার, সিঁদুর এমনভাবে পড়িয়েছে কপাল ভর্তি হয়ে নাকে মুখে লেগে আছে অদ্ভুত কিউট লাগছে তাকে দেখতে অরিন্দম নিজের অজান্তে হালকা হেসে উঠল তারপর ডান হাত দিয়ে অনুর মুখে পড়ে থাকা চুলগুলো কানের পাশে ভালো করে গুজে দিতে লাগল, অনু একটু নড়াচড়া করতে ও হাত সরিয়ে নেয়,অনু আরো টাইট করে অরিন্দম কে জড়িয়ে ধরে,, অরিন্দম একটা ছোট্ট শ্বাস নিয়ে আবার মনোযোগ দিয়ে ড্রাইভ করতে থাকে!!! কোথা থেকে কি হয়ে গেল সে এখন কারো স্বামী তার একটা পিচ্চি বউ আছে, বউ কথাটা বলে আবার মনে মনে আওড়াতে লাগলো আমার বউ ।।

__________________

অরিন্দম কলকাতা শহরে একাই থাকে তারও মা-বাবা কেউ নেই ছোটবেলা থেকেই কাকা কাকিমা কাছে মানুষ হয়েছে অবশ্য তার কাকা কাকিমা মা বাবার অভাব বুঝতে দেয়নি কখনো তাকে, খুব ভালবাসেন তারা অরিন্দম কে, অরিন্দম কাজের সুবাদে দীর্ঘ কয়েক বছর ধরে কলকাতায় আছে নিজে একটা বাড়ি বানিয়েছে সামনেই বড় সুইমিং পুল ,, সুন্দর বাগান,,,, নিজের মনের মত করে বাড়ি বানিয়েছে!! কাকা কাকিমাকে অনেকবার বলেছে শহরে আসতে কিন্তু তারা গ্রাম ছেড়ে আসবেন না কিছুতেই, অরিন্দমের কাকা তাঁতী, এলাকার কাপড়ের বিজনেস, কাকার একটি মেয়ে আছে তার বিয়ে হয়ে গেছে, অরিন্দম মাঝে মাঝে গ্রাম থেকে ঘুরে আসে, কাকা কাকিমা অনেকদিন থেকেই বলছে একটা বিয়ে সংসার করতে কিন্তু অরিন্দমের কথা হলো এখনো বিয়ে করার অনেক সময় আছে,, কিন্তু হঠাৎ করে এমন ভাবে বিয়ে হয়ে যাবে সে কখনো কল্পনাও করেনি, বিয়ের খবরটা শুনে কাকা কাকিমা কেমন রিয়্যাকশন দেয় সেটা একটু ভাবাচ্ছে অরিন্দম কে!!

_____________

বাড়ি ফিরতে ভোর চারটে বেজে গেছে অরিন্দমের গাড়ির পার্ক করে আলতো ভাবে অনুর গালে হাত দিয়ে ডাকার চেষ্টা করতে থাকে, কিন্তু ও অনুর নাম জানে না, তাই নরম সুরে বলছে,

_______”এই যে ওঠো! হ্যালো শুনতে পাচ্ছ?
কিন্তু অনুর কোনো রেসপন্স আসছে না সে গভীর ঘুমে মগ্ন, অরিন্দম বুঝে গেছে তাকে কি করতে হবে,, তাই সে অনুকে আলতো ভাবে সিটে বসিয়ে বাইরে বেরিয়ে অনুর সাইডের গেইট খুলে অনুকে সাবধানে কোলে নিয়ে বাড়ির ভিতরে যেতে থাকে, অনুকে ওপরে এনে নিজের খাটে শুয়ে দিল।।
অনু অনেকটা জায়গা পেয়ে হাত-পা ছড়িয়ে ছিটিয়ে আরামে ঘুমাতে থাকলো, এইটা দেখে অরিন্দম মুচকি হাসি দিয়ে বাথরুমে চলে যায়, ফ্রেশ হয়ে বাইরে বেরিয়ে অনুর মাথার কাছে গিয়ে বসলো তারপর অনুর ঘুমন্ত মায়া ভরা মুখের দিকে তাকিয়ে থাকতে লাগল, কেন যেনো অনুর মুখটা বারবার দেখার ইচ্ছে হচ্ছে অরিন্দমের চোখ যেনো অনুর মুখটাতেই আটকে যাচ্ছে তার এটা কেনো হয়েছে সে বুঝতে পারছে না কিন্তু তবুও তার শুধু দেখার ইচ্ছে হচ্ছে!!

_________________

সকাল 7:30, অনু আড়মোড়া ভেঙে ঘুম থেকে উঠে বসে, তারপর পিটপিট চোখ করে চারদিকে তাকিয়ে চমকে ওঠে কারণ এইটা কোথায় আছে বুঝতে পারছে না, তারপর পাশে থাকা অরিন্দম কে খাটে হেলান দিয়ে ঘুমিয়ে থাকতে দেখে, অরিন্দম কে দেখে কালকের কথা মনে পড়ে যায় ওর, মনে পড়ে যায় কালকে কি কি হয়েছিল ওর সাথে!!!! এই মানুষটা সকলের সামনে বিয়ে করেছিল তাকে,, একপ্রকার বাঁচিয়েছে তাকে, কিন্তু সে এমন করল কেন? সে-তো তাকে কখনো আগে দেখিনি!!নানা প্রশ্নের মধ্যে অনু অরিন্দমের দিকে তাকিয়ে মুচকি হাসতে লাগল, কারণ ও এর আগে কোন পুরুষ মানুষ কে ভালো করে দেখিনি,,, এই প্রথমবার দেখছে,,, সুদর্শন পুরুষ, গায়ের রং হলুদ সাদা, ভ্রুযুগল মোটা, হালকা খোঁচা খোঁচা চাপ দাঁড়ি,, ঠোঁট একদম লাল, অনুর হাসার কারণ হলো ও ভাবছে অরিন্দম লিপস্টিক পরেছে,,,, তাই মুচকি হাসতে হাসতে এবার শব্দ করে হেসে উঠলো, ওর হাসিতে অরিন্দমের ঘুম ভেঙে যায় সে হকচকিয়ে উঠে বসে অনুর দিকে তাকিয়ে জিজ্ঞেস করে কি হয়েছ?এমন হাসছো কেন?

অনু অরিন্দমের কথার তোয়াক্কা না করে আরো জোরে জোরে খিলখিল করে হাসতে থাকে,,,অরিন্দম এবার ভালো করে বসে অনু দিকে ছোট ছোট চোখ করে তাকিয়ে বলে,,

_____ কি হয়েছে তোমার এমন করছ কেন? এই তোমার মাথায় কোন সমস্যা নেই তো?পাগল নো-ও তো তুমি? হায় ভগবান না জেনে তুমি কিনা শেষে আমায় পাগল কে বেছে বেছে আমার সাথে বেঁধে দিলে?

অনু হাসি থামিয়ে মাথা দুদিকে নাড়িয়ে বোঝায় না।সে পাগল না!!! তারপর অরিন্দমের দিকে ঝুঁকে গিয়ে অরিন্দমের ঠোটে ডান হাতের তালু দিয়ে ঘষে হাতটা নিজের চোখের সামনে ধরে ভালো করে দেখতে থাকে হাতে কিছু দাগ দেখছে কি-না !!

অনুর এমন কাজে অরিন্দম চোখ বড় বড় করে ওর দিকে তাকিয়ে আছে, আর অনু তার হাতে লিপস্টিকের দাগ খুঁজে না পেয়ে অরিন্দমের কে জিজ্ঞাসা করে যে ,

________”দাদাভাই তুমি কি লিপস্টিক পড়েছ? এটা কেমন লিপস্টিক যে আমার হাতে উঠে এলো না?

অরিন্দম যেন আঁতকে উঠল তার মাথা যেন বনবন করে ঘুরতে লাগল সে লিপস্টিক পরেছে? আবার তার বউ তাকে দাভাই বলছে? নিজের বউয়ের মুখে নিজেকে দাভাই শুনতে হলো শেষ পর্যন্ত তাকে!!

অনু এবার এগিয়ে এসে অরিন্দমের কোলের উপর উঠে বসে বা হাত দিয়ে অরিন্দমের গলা জড়িয়ে ডান হাত দিয়ে ওর নরম ঠোঁটে হাত ঘষে যাচ্ছে লিপস্টিক তোলার জন্য,আর বলছে,,

________ দাঁড়াও দাভাই তোমার সব লিপস্টিক এখুনি তুলে দেবো!! তুমি ছেলে হয়ে কেন লিপস্টিক পরবে?আমি জানি ছেলেরা লিপস্টিক পড়ে না!! মেয়েরাই পরে, তুমি তাহলে কেন পরবে?

অরিন্দম বেচারা করুন দৃষ্টিতে অনুর দিকে তাকিয়ে আছে,ও জানতো মেয়েটা ছোট কিন্তু এতটা অবুঝ ভাবতে পারিনি, এই বাচ্চা বউটাকে কি করে বড় করবে সেটাই ভাবছে ও, অনুর কাজে সে এখন হাসবে না কাঁদবে নাকি অনুকে ধমক দেবে কি করবে সেটা ভাবতেই তার মাথা আরো বনবন করে ঘুরছে!!

#চলবে

#হবে_কি_আমার💞
#writer_Ruhi_mondal
#পর্ব _3

খাটের এক কোনায় গুটিসুটি মেরে বসে আছে অনু, চোখ ছল ছল করছে তার, প্রচন্ড ভয় পেয়ে গেছে সে, কাঁদো কাঁদো হয়ে ডান হাতের তালুর দিকে তাকিয়ে আছে, আর একবার করে অরিন্দমের মুখের দিকে তাকাচ্ছে,অরিন্দম চোখ মুখ লাল করে অনুর দিকে তাকাচ্ছে একবার করে আর নিজের ঠোঁটে হাত দিচ্ছি,, কারণ একটু আগের ঘটনা,,,,

অনু প্রায় অনেকক্ষণ থেকেই অরিন্দমের ঠোটে হাত ঘষে তার ঠোঁটে লিপস্টিক তোলার জন্য মরিয়া হয়ে উঠছিল, অরিন্দম বারবার বারণ করছে যে ওটা লিপস্টিক নয় ওই টা অরিজিনাল,কিন্তু অনু ছাড়ার পাত্রী নয় সে লিপস্টিকের দাগ তুলে তার পরে শুনবে, এইদিকে অরিন্দমের ঠোঁটের প্রায় জ্বালা করা শুরু করে দিয়েছিল, সে বাধ্য হয়ে রেগে গিয়ে অনুর হাতে একটা কামড় বসিয়ে দেয়!!!

____________

অনুর এবার কাঁদো কাঁদো হয়ে অরিন্দম কে বলতে লাগলো,,,

__________”দাভাই তুমি আমার হাতে কামড় দিলে কেনো? দেখো আমার হাত লাল হয়ে গেছে!”

অরিন্দম এবার হাতের দিকে তাকিয়ে দেখল সত্যি অনেক টা লাল হয়ে গেছে অরিন্দমের এবার খারাপ লাগতে লাগলো, কিন্তু সেই বা কি করত এই মেয়েটা শুনছিল না কিছু!!

অরিন্দম শান্ত হয়ে বেডের উপর বসে শান্ত গলায় বলে,,

_____”কামড়টা তো আর আমি ইচ্ছে করে দেইনি তুমি বাধ্য করেছিলে দিতে!! তোমাকে কতবার এক কথা বলছিলাম তুমি শুনছিলে?”

অনু এবার নাক টেনে বলে,,

______”কিন্তু দাভাই তোমার লিপ….

আর কিছু বলার আগেই অনুকে একটা ধমক দিয়ে চুপ থাকতে বলে, অনু ঠোটে এক আঙ্গুল দিয়ে চুপ করে যায়, অরিন্দম চোখ বন্ধ করে একটা শ্বাস নিয়ে বলে,

_______”তোমার নাম কি?”

অনু চুপ করে আছে কিছু বলছে না, অরিন্দম আর একবার বলে, বলো তোমার নাম কি?

অনু এবার নরম স্বরে বলে,

_________”অনুস্মিতা!”কিন্তু আমাকে কেউ নাম ধরে ডাকে না”

অরিন্দম উৎসুক হয়ে জিজ্ঞাসা করলো,,,

_______”তাহলে তোমাকে কি বলে ডাকে?”

অনু মুখ গোমরা করে বলল,

_______”আমার সাথে তো কেউ কথা বলে না, মামী শুধু কাজের জন্য কথা বলে তাও আবার বলে মুখপুরি, কালনাগিনী, নবাবের বেটি, আর মামীর মেয়ে আমার তনু দিভাই আমাকে বোন বলে ডাকত,, আর মামা যদি কথা বলতো লুকিয়ে তাহলে আমাকে অনুমা বলতো, আর দাদু যখন ছিল তখন আমাকে রাজকন্যা বলত,,আর অনেক আদর করত,,,কিন্তু এখন আর আমাকে কেউ নাম ধরে ডাকে না আদর ও করে না ,দাভাই!!”

অরিন্দমের কথাটা শুনে খুব খারাপ লাগলো, কিন্তু অনু কেনো যে তাকে বারবার দাভাই দাভাই বলছে?

অরিন্দম এবার রাগী গলায় বলল,,,

________”আমি তোমার দাভাই না! তুমি আমাকে দাভাই বলে ডাকবে না!”

অনু হ্যাবলার মতো তাকিয়ে থেকে বলল,,

_______” তাহলে তোমাকে কি বলে ডাকবো দাভাই?

অরিন্দম এবার রেগে ওঠে তারপর বলে,,,

________আমার নাম অরিন্দম তুমি আমাকে অরিন্দম বলেই ডাকবে!

অনু কানে হাত দিয়ে জিভ বের করে বলে,,

________” এমা তুমি আমার থেকে অনেক বড়, তোমাকে আমি কি করে নাম ধরে ডাকতে পারি! তোমাকে আমি নাম ধরে ডাকতে পারবো না,, তোমাকে “দাভাই” বলব না তাহলে কি “কাকাই” বলবো?

অরিন্দম এবার চোখ বড় বড় করে অনুর দিকে তাকায় এই মেয়ে কি বলে সে ওকে কাকাই বলে ডাকবে?

অরিন্দম এবার রেগে গিয়ে দাঁতে দাঁত চেপে বলে,,

______আমি তোমার দাভাই ও না আর কাকাই ও না !! তুমি এইসব বলে আমাকে ডাকবে না!!

অনু হাঁটুর উপর ভর দিয়ে এগিয়ে এগিয়ে এসে অরিন্দমের সামনে বসে বলে,,,

______” তাহলে তুমি আমার কে বলে দাও?”

অরিন্দম এবার একটা তপ্ত শ্বাস ছেড়ে বলে,

________”আমি তোমার বর আর তুমি আমার বউ!””

অনু এবার খিলখিল করে হেসে অরিন্দমের আরও কাছে এগিয়ে গিয়ে ওর হাঁটুর উপর নিজের দুই হাটু তুলে অরিন্দম এর কাঁধে দুই হাত রেখে বলে,,,

________”তাহলে আমি তোমাকে কি বলে ডাকবো বড়বাবু?”

অনু অরিন্দমের এতটা কাছে বারবার আসায় অরিন্দমের যেন দমবন্ধ হয়ে আসছে, তার হার্টবিট ক্রমশ যেন জোরে জোরে বিট করছে, এ-সি চলা সত্বেও ঘাম পড়ছে কপাল বেয়ে,হাজার হোক অরিন্দম একটা প্রাপ্তবয়স্ক যুবক তার কাছে একটি মেয়েকে এতটা কাছে আসায় তার অবস্থা বেগতিক দিখে যাচ্ছে, সে কপালের ঘাম মুছে অনুকে নিজের থেকে ছাড়িয়ে সামনে বসিয়ে একটা শ্বাস নিয়ে বলে,

______”এই যে তুমি এক্ষুনি বললে বরবাবু এবার থেকে তুমি আমাকে বড়বাবু বলে ডাকবে!!”

অনু খিলখিল করে হেসে বলে,,

_________ “ঠিক আছে বরবাবু আমি তোমাকে বরবাবু বলে ডাকবো!! কিন্তু তুমি আমাকে কি বলে ডাকবে?

অরিন্দম স্বাভাবিক ভাবেই বলল,

______ “কেন আমি তোমাকে অনু বলেই ডাকবো!”

অনু মুখ ফুলিয়ে বলে,

_____ আমি তোমাকে নাম ধরে ডাকবো না তুমিও আমাকে নাম ধরে ডাকবে না! অন্য কিছু বলবো! কিন্তু মামী যেগুলো বলে ডাকত ওগুলো বলে ডাকবে না ওগুলো শুনতে আমার ভালো লাগেনা!!

অরিন্দমের মনটা ভারী হয়ে গেল অনুর মুখে এরকম নাম শুনে!!সে বলল ঠিক আছে আমি তাহলে তোমাকে অন্য কিছু বলে ডাকবো বউ!!

অনু আবার আগের ন্যায় অরিন্দমের গলা জড়িয়ে ওর মুখের সামনে গিয়ে বলে,,

______ এইতো তুমি কি সুন্দর বললে ‘বউ’
তুমি আমাকে ‘বউ’ বলবে!!!

অরিন্দম যেন অনুর বারবার কাছে আসাটাকে মেনে নিতে পারছে না, তাই সে নরম গলায় বলল,,

______ “ঠিক আছে বউ আমি তোমায় এবার থেকে তোমায় বউ বলেই ডাকবো, কিন্তু তুমি ছাড়ো আমায় আর গিয়ে ফ্রেশ হয়ে নাও!”

অনু ঠোঁট উল্টে বলল,,

________” জানো বড়বাবু দাদু যখন বেঁচে ছিল তখন রোজ সকালে আমাকে আদর করে কপালে চুমু খেতো, কিন্তু দাদু চলে যাওয়ার পর আমাকে আর কেউ আদর করে না!

অরিন্দমের যেনো অনু্র কথায় বারবার খুব মায়া আসছে অনু জন্য।

অনু আবার বলে,,

_______জানো আমি টিভিতে দেখেছি বর তার বউকে সকালে কপালে চুমু দেয়!! তুমিও তো একটু আগে বললে তুমি আমার বর তাহলে তুমি আমাকে আদর করো!!!

অরিন্দম চমকে উঠে অনুর দিকে তাকায় এই মেয়ে বলে কি?

অনু অরিন্দমের দিকে আরো এগিয়ে গেল অরিন্দম একটা শুকনো ঢোক গিলে আমতা আমতা করে বলল,,

_________”দেখো বউ টিভিতে সব ভুল দেখায়,আর ঘড়ির দিকে তাকিয়ে দেখো অনেক বেলা হয়ে গেছে তুমি ওয়াশরুমে গিয়ে স্নান করে নাও আমি নিচে গিয়ে খাবার রেডি করছি, অনু অরিন্দমের গলা ছেড়ে দিয়ে নিচে দাঁড়িয়ে বললো আমাকে কেউ আদর করে না! তুমি আমার বর তাও তুমি আমায় আদর করলে না, তোমার সাথে আমার আড়ি বলে ও ওয়াশরুমে চলে গেল!

অরিন্দম কপালের ঘাম মুছে টেবিলের উপর থেকে জল নিয়ে ঢকঢক করে খেয়ে বলতে লাগলো এই মেয়েকে নিয়ে যে সে পাগল হয়ে যাবে তা খুব ভাল করেই বুঝতে পারছে, বলে নিচে যেতে যাবে তার আগেই অনু ওয়াশরুম থেকে আবার বেরিয়ে এসে বলে,,

_________” বড়বাবু আমি কি পরবো?অরিন্দমের এবার টনক নড়ে সত্যিই তো তার পোশাক-আশাক কিছুতো আনা হয়নি,তাই সে ডেস্কের উপর থেকে মোবাইলটা নিয়ে আর গাড়ির চাবি নিয়ে তড়িঘড়ি করে অনুকে বলতে থাকে তুমি দশ মিনিট ওয়েট করো আমি তোমার জন্য সবকিছু নিয়ে আসছি বলে বেরিয়ে যায় আর অনু ঘরের চারপাশে দেখতে থাকে!!

____________

অরিন্দম প্রায় 10 মিনিট পর অনুর জন্য প্রয়োজনীয় সবকিছু নিয়ে অনুকে রুমে দিয়ে নীচে চলে গিয়ে রান্না করছে !!!রান্না করে অফিসে যাবে, রান্না শেষে ঘড়ির দিকে তাকিয়ে দেখে 10:10,টেবিলের ওপর খাবার সব সাজিয়েছি সিঁড়ির দিকে দেখতে থাকে কিন্তু অনুর আসার কোনো নাম গন্ধই নেই, অরিন্দম এবার বিরক্ত হয়ে উপরের দিকে যেতে লাগলো, রুমের সামনে যেতেই ভেতর থেকে কান্নার আওয়াজ পেয়ে, ঘাবড়ে গিয়ে দৌড়ে রুমে যায়,রুমে গিয়ে দেখে অনু শাড়ি পেঁচিয়ে নিচে পরে ভ্যাঁ ভ্যাঁ করে কেঁদে চলেছে,,অরিন্দম দৌড়ে গিয়ে অনুকে দুই হাত দিয়ে তুলে খাটে বসিয়ে বলে,,

_____ তুমি নিচে পড়ে গেলে কিভাবে?

অনু ঠোঁট ফুলিয়ে বলে,,

______” বড়বাবু আমি শাড়ি পেঁচিয়ে নিচে পড়ে গেছি দেখো আমার হাতে লেগে গেছে!

অরিন্দম দেখে অনুর হাতে সামান্য লেগেছে তাই অনুর হাতের কনুইয়ে একটু জল দিয়ে তারপর বললো,,

_______”এরকম ভাবেই শাড়ি পেচিয়েছ কেন?”

অনু ঠোঁট উল্টে বলল,,

______ আমিতো শাড়ি পড়তে পারি না কোনদিন শাড়ি পড়িনি,,,কাল রাতে শাড়ি দুটো মেয়ে পরিয়ে দিয়েছিল আর তারাই সাজিয়ে দিয়েছিল!! আর এখানে শাড়ি ছাড়া আর কিছুই ছিল নেই!!

অরিন্দমের এখন নিজের গালে চড় মারার ইচ্ছা হচ্ছে কি করে এতটা বোকামি করতে পারে সবগুলো শাড়ি কিনে আনল সে জানে ছোট মেয়ে, শাড়ি নাও পরতে জানতে পারে!

অরিন্দম এবার নম্র গলায় বলল,,

________”এখন শাড়ি পড়ে নাও!! সন্ধ্যায় আমি অফিস থেকে ফেরার পথে তোমার জন্য সালোয়ার কিনে আনব!”

অনু ইনোসেন্ট ফেস করে বলে,,

________ “কিন্তু বড়বাবু আমি তো শাড়ি পড়তে পারি না! তুমি আমাকে শাড়ি পরিয়ে দাও না!”

অরিন্দম যেন ভড়কে গেল তারপর সে উঠে দাড়িয়ে বললো,,

______আ-মি আমি কি করে তোমাকে শাড়ি পরিয়ে দেবো? আমি শাড়ি পড়াতে পারি না!!

অনু কোনো রকমের শাড়ি গায়ে জড়িয়ে উঠে দাড়িয়ে বললো,,

______ কেনো পারোনা? তোমাকে পারতেই হবে! শাড়ি পরিয়ে দিতে হবে !আমি টিভিতে দেখেছি বর তার বউকে শাড়ি পরিয়ে দেয় আর বউ চোখ বন্ধ করে একবার করে বরের হাতে ঘামচি দেয়, আর বর কিছু বলেনা কিন্তু তারপর কি হয় আমি জানিনা সেই দিন আড়ালে থেকে দেখছিলাম আর তখনই ইলেকট্রিক চলে গিয়েছিল,আর মামী তো আমার বেশি টিভি দেখে দিত না ,লুকিয়ে লুকিয়ে এইটুকু দেখেছি,,,, তুমি আমাকে শাড়ি পরিয়ে দাও আমি কিন্তু তোমাকে ঘামচি দেব না সত্যি বলছি!!

অরিন্দম চোখ বড় বড় করে অনুর দিকে তাকিয়ে আছে ও মনে হয় এক্ষুনি জ্ঞান হারিয়ে পরে যায়!! এই মেয়ে এত অবুঝ তার যেন কল্পনা করতে পারছেনা,আর ওর মামী ওপর এবার একটু ভালো লাগছে, অনু কে বেশি টিভি দেখতে দেয়নি এটাই ভালো কাজ করেছেন একমাত্র!! বেশি দেখলে না জানি আর কি কি তাকে করতে বলত?

অরিন্দম এবার অনুকে বুঝি বলার চেষ্টা করে বলে,,

_________”দেখো বউ তুমি একা নিজে শাড়ি পড়া শিখে নাও আমি ফোনের ইউটিউব চালিয়ে দিচ্ছি তুমি দেখে দেখে পড়ে নাও!”

অনু মুখ ফুলিয়ে বলে,,

________”আমি জানিনা আমাকে শাড়ি পরিয়ে দিতে হবে, বলে শাড়িটার কুচি খুলে ওর হাতে ধরিয়ে দেয়, অরিন্দম অনুকে এই অবস্থা থেকে তাৎক্ষণিক অন্যদিকে ঘুরে দাঁড়ায়, তার নিঃশ্বাস যেন ভারী হয়ে আসছে, কিন্তু অনু সে তো বড় অবুঝ সে ঘুরে গিয়ে ওর সামনে দাঁড়ায় তারপর বলে,,

_____ কি হল বরবাবু পরিয়ে দাও না! আমার খুব খিদে পাচ্ছে!!!

আর এদিকে অরিন্দমের অবস্থা খারাপ হয়ে আসে সে চোখ বুজিয়ে দাঁড়িয়ে আছে!!

#চলব