ভালোবাসি বুঝে নাও ৩ পর্ব-০১

0
739

ভালোবাসি_বুঝে_নাও
#সিজন-৩ পর্ব_১
#সুমাইয়া_সুলতানা_সুমী

মেহরাব ভাই প্লিজ এবারের মতো ছেড়ে দেন আর কখনো এমন করবো না আর আজকের দিনে আপনি আমার সাথে এমন করতে পারেন না আমি কিন্তু মামী মণি কে বলে দেবো।
এই তুই চুপ থাক আমরা কি এমন করেছি যে ভাইয়াকে তোর এভাবে বলতে হবে আমার মতে আমি কোনো ভুল করেনি তাই মাফ চাওয়ার প্রশ্নই আসে নাহ।

মেঘলা আপু তুমি এভাবে বলো নাহ ওনারা শুনে ফেলবে আর তাছাড়া মেহরাব ভাই তো তোমায় কিছু বলবে নাহ ওনি তোমার ভাই হয় তাই কিন্তু আমাকে তো ছাড়ছে না তুমিই বলো এভাবে এতোগুলো মানুষের সামনে এক পায়ে কান ধরে দাঁড়িয়ে থাকা যায়? তাও আবার মেন গেটের সামনে কতটা লজ্জার ব্যাপার।

কিরে দুজনে সেই কখন থেকে ফিসফিস করে কি পরামর্শ করছিস যেটা করতে বললাম সেটা কর।

আমি মোটেও তোর ওই বন্ধুকে সরি বলবো নাহ। ভুল ওনি করেছে তাই ওনিই আমায় সরি বলবে।

ওকে তোর সরি বলা লাগবে নাহ এই মাহি এক পায়ে কান ধরে গেটের সামনে গিয়ে দাঁড়িয়ে থাক দ্রুত যা সময় কম।

যেমন ভাই তার তেমন বোন দুজনেই এক নাম্বারের ঘাড় তেড়্যা আর মাঝ খান থেকে আমি ফেঁসে যায়,, ও মেঘলা আপু দেখেছো কি বলছে তুমি কিছু বলো।

এই ভাইয়া মাহি কেনো কান ধরে দাঁড়িয়ে থাকবে?

মেঘ তোর বড় আমি যেমন তোর বড় ভাই তেমনি মেঘ ও তোর বড় ভাই এর মতো আর তুই কিনা ওকে এভাবে আবির গোলানো পানি দিয়ে ভিজিয়ে দিবি?

তাহলে ওনি আমার আলপনা নষ্ট করলো কেনো?

,,,,,,কিছুক্ষণ আগে,,,,

আজকে পহেলা ফাল্গুন মানে বসন্ত এসে গেছে চারিদিকে কি মিষ্টি বাতাস আর কোকিলের কন্ঠে কি সুমধুর কুহু কুহু গান আজকে মেহরাবদের বাসায় এমনিতেই বাড়ির সবাই মিলে পিকনিক করছে যেহেতু বসন্ত এসে গেছে তাই মেঘলা মাহি আরো বাকি সব কাজিন আর মেঘলার বান্ধবীরা মিলে বাগানে রান্না করছে আর মেহরাব ওর রুমে বসে ল্যাপটপে কাজ করছে। বাইরে ওরা চিল্লাপাল্লা করছে তাই কানে হেডফোন দিয়ে রেখেছে যাতে বাইরে থেকে কোনো আওয়াজ না আসে। গেটের সামনের রাস্তায় অনেক বড় করে আবির দিয়ে সুন্দর করে একটা আলপনা এঁকেছে মেঘলা।

বাহ এটাতো অনেক সুন্দর হয়েছে মেঘলা আপু।

আরে দেখতে হবে তো কে এঁকেছে মেঘলা নাম তো ছুনায় হো গা।
মাহি আর মেঘলা একটু দূরে দাঁড়িয়ে গল্প করছিলো তখনি গেট দিয়ে মেঘ প্রবেশ করে মেঘ হলো মেহরাব এর বুন্ধ মেহরাব ওকে আজকে আসতে বলেছে। আর মেঘ না দেখেই মেঘলার আঁকা আলপনায় পা দেয় আর ওটার অর্ধেক টা নষ্ট হয়ে যায় সেটা দেখে মেঘলা দৌড়ে ওখানে চলে আসে।

আরে আপনি এটা কি করলেন আমার এতো সুন্দর করে আঁকানো আলপনাটা এভাবে নষ্ট করে দিলেন কেনো?

ওহ আসলে সরি মিস আমি দেখতে পাইনি।

দেখতে পাননা কীভাবে চোখ কি আকাশে রেখে হাঁটেন নাকি? মেঘলা এক নাগাড়া মেঘকে বকা দিয়ে যাচ্ছে আর মেঘ এক ধ্যানে মেঘলার দিকে তাকিয়ে আছে। এতোকুটু একটা মেয়ে কীভাবে কমর বেঁধে ঝগড়া করছে।

এই নাও মেঘলা আপু। মাহি একটা বালতি এনে মেঘলার কাছে দিলো ওতে আবির গোলানো পানি ছিলো আর মেঘলা রেগে পুরো বালতিটাই উপুড় করে মেঘের মাথায় ঢেলে দিলো।
,,,,,
বর্তমান,,,,

কিরে মেঘলা তোকে কি বলছি সরি বল মেঘকে, বাড়িতে কোনো মেহমান আসলে তার সাথে এমন ব্যবহার করতে হয়? তোকে এই শিক্ষা দিয়েছি আমি? মেঘ মাথা মুছতে মুছতে মেহরাব এর জামা প্যান্ট পড়ে ওয়াশরুম থেকে বার হলো।

মেহরাব ভাই আপনি এভাবে কেন বলছেন মেঘলা আপুকে আর দোষ টাতো ওই ভাইয়া (মেঘকে দেখিয়ে) করেছে তাই আমরাও ওনার মাথায় পানি ঢেলেছি সমান সমান।

এই মেঘলার চামচা তুই চুপ থাক তোকে তো আমি পড়ে দেখছি।

দেখেছো মেঘলা আপু আমাকে তোমার চামচা বললো।

ভাইয়া তুই মাহির সাথে এভাবে কথা বলতে পারিস না ও আমার ছোট বোন,, মাহিকে এক হাতে জরিয়ে নিয়ে বলল মেঘলা।

আহ মেহরাব তুই বরং ওদেরকে ছেড়ে দে ওরা তো আর জানে না আমি কে হাজতে নিয়ে গিয়ে কয়েকটা দিলেই এমনিতেই সরি বলবে।

তারমানে ওই ভাইয়া পুলিশ মেঘলা আপু তুমি বরং সরিটা বলেই দাও পুলিশের মার অনেক বেথ্যা লাগে আমি শুনেছি জানো না পুলিশে ছুলে আঠারো ঘাঁ।

বলিস কি সত্যি নাকি? মেঘলা ফিসফিস করে বলল।

হ্যাঁ তো। মেঘলা সোজা হয়ে দাঁড়িয়ে মেঘের সামনে গিয়ে বলল, দেখুন আজকে ভাইয়া বললো তাই জন্য সরি বলছি নয়ত বলতামনা, সরি। এই মাহি চল, মেঘলা আর মাহি বাগানে গিয়ে দেখে রান্না হয়ে গেছে৷ এই তোরা সবাই আমাদের ওভাবে ফেলে চলে আসলি কেনো?

তো কি করবো বল তোর ভাই যে রাগী আর গম্ভীর যদি আমাদের কেও শাস্তি দিতো তাহলে।

আসলে তোরা সবগুলোই ভিতুর ডিম এখন চল খেয়ে নিই তারপর বিকেলে সবাই শাড়ি পড়ে ঘুরতে যাবো, অনেক কষ্টে ভাইয়াকে রাজি করিয়েছি। কিরে মাহি তুই এভাবে চুপচাপ দাঁড়িয়ে আছিস কেনো?

আমিতো শাড়ি পড়তেই পারিনা আর পরলেও খালি খুলে যায়৷

ওলে বেবিটা আচ্ছা আমি তোকে অনেক সুন্দর করে শাড়ি পরিয়ে দেবো এবার খুশি?

হুম।
,,,,,,
বিকেলে মেঘলারা সবাই শাড়ি পরে অনেক সুন্দর করে সেজে বসে আছে মেহরাব এর জন্য কেননা মেহরাবই ওদের নিয়ে যাবে কিন্তু মেহরাব এর আসার কোনো নাম গন্ধই নেই সেই কখন মেঘ আর মেহরাব বেরিয়েছে আসার নামে খোঁজ নেই৷

তোর ভাই এর আশায় থাকতে গেলে তো আমার মেকাপই নষ্ট হয়ে যাবে তখন তোর ভাইকে কি দেখাবো। (অনু মেঘলার বান্ধবী)

তুই চুপ করতো তোর যে চেহারা মেহরাব তো তোর দিকে তাকাইই না আমায় দেখ আমার সাথে তাও একদিন কথা বলেছিলো আর আজকে তো গাড়িতে আমি ওনার পাশেই বসবো আর ওনার সাথেই ঘুরবো।

এই তোরা চুপ করবি আমার একটা ভাইকে নিয়ে তোরা সবাই টানাটানি করিস অথচ আমার ভাই তোদের কাউকেই পাত্তা দেয় নাহ।

মেঘলা আপু কখন যাবো আমরা আমার তো শাড়ি খুলে যেতে চাইছে শুধু।

আরে ভাইয়া না আসলে যাবো কীভাবে ওদের কথার মাঝেই মেহরাব আর মেঘ আসলো। ভাইয়া তোরা কোথায় গিয়েছিলি বলতো আমরা সেই কখন থেকে বসে আছি।

এভাবে মুখে আটা ময়দা মেখে বসে আছিস কেনো পুরাই পেত্নী লাগছে৷

আরে মেহরাব ভাই এটা ময়দা না তো এটা তো মেকাপ সেটাও জানেননা?

তুই চুপ থাক আমি তোর সাথে কথা বলেছি? আর তোরা আর একটু বস আমি রেডি হয়ে আসছি। মেঘ তো সেই কখন থেকেই মেঘলার দিকে হা করে তাকিয়ে আছে পরে মেহরাব এর সাথে উপরে চলে গেলে।
অবশেষে মেহরাব আর মেঘ নিচে নামলো দুজনকেই সেই হ্যান্ডসাম লাগছে দুজনেই পান্জাবী পরেছে আর এলোমেলো চুলে হাত বুলিয়ে হাতের ঘড়িটা ঠিক করতে করতে মেহরাব বলল মেঘ তুই ডাইভিং সিটে বস।

হুম ঠিক আছে।

মেঘলা তো মেঘের দিকে কিছুক্ষণ হা করে তাকিয়ে ছিলে আর মেঘলার বান্ধবীরা তো চোখ দিয়েই মেহরাব কে গিলে খেয়েছে। মেঘ ডাইভিং সিটে বসলে পিছনের সিটে একে একে সবাই আসলে মাহি গাড়িতে উঠতে গেলেই মেহরাব বলল, তুই কোথায় যাচ্ছিস?

ক,,কেনো আমিও তো যাবো আপনাদের সাথে।

না তুই যাবি না যা বাসার ভিতরে যা এই মেঘ গাড়ি স্টার্ট দে।

একি ভাইয়া এটা কেমন কথা মাহি যাবে না মানে ও কেনো যাবে না আর তুই ওর সাথে এভাবে কথা বলছিস কেনো?

আমিতো বলছি ও যাবে না ও যদি যায় তাহলে আমি যাবো নাহ ব্যাস।

মেহরাব এর কথা শুনে মাহির চোখ জোড়া পানিতে ভরে উঠলো ওনি সব সময় আমার সাথে এমন করে। অনেক কষ্টে কান্না আটকে মেঘলাকে বলল, তোমার যাও মেঘলা আপু আমি বাড়িতে চলে যাচ্ছি আমি চাইনা আমার জন্য ওনার যাওয়া নষ্ট হোক, কথাটা বলেই মাহি দৌড়ে বাড়ির মধ্যে চলে গেলো শাড়ি পরে দৌড়াতে পারছে না বিধায় একবার নিচে পরে গেলো তবুও অনেক কষ্টে উঠে আবার চলে গেলো।

এটা তুই একদম ঠিক করলি না ভাইয়া৷

হ্যাঁ মেহরাব বাচ্চা একটা মেয়ের সাথে তোর এমন করা মোটেও ঠিক হয়নি।

তুই চুপচাপ গাড়ি স্টার্ট দে। মেঘ আর কথা বাড়ালো না কেননা ও জানে মেহরাব কেমন কিছুদূর যাওয়ার পর মেহরাব হঠাৎ বলল মেঘ গাড়ি থামা।

কেনো তোর আবার কি হলে হঠাৎ?

বলছি না গাড়ি থামা। মেহরাব এর কথামত মেঘ গাড়ি থামালো মেহরাব গাড়ি থেকে নেমে বলল, তোরা যা আমি একটু পরেই আসছি আমার একটা কাজ আছে কথাটা বলেই মেহরাব চলে গেলে।

এর আবার কি হলো কে জানে।

চলবে,,,,??

ভালোবাসি বুঝে নাও সিজন-০২ পড়তে লেখাটি উপর ক্লিক করুন

ভালোবাসি বুঝে নাও সিজন-০১ পড়তে লেখাটি উপর ক্লিক করুন