অভিমানী প্রেয়সী পর্ব-০২

0
331

#অভিমানী প্রেয়সী
#মিশকাতুল
পর্ব:২

ঝিলকে না নিয়েই দ্বিপ চলে গেছে। বয়সে অল্প হলেও দ্বিপ বুঝতে পেরেছে তার ফ্যামিলি নিয়ে নিশ্চয় কিছু হিয়েছে তাছাড়া এরকম করার মানুষ তার ফুফি মনি নয়। নিশ্চয় ঝিলকে নিয়ে বাসায় কিছু হয়েছিল।

এদিকে, তন্ময় নিজের রুমে বসে আছে।আজ সারা দিনে একবারও ঝিল কল করেও নি পর্যন্ত। কেন চলে গেছে তাতে কি হয়েছে? একবার তন্ময়ের সাথে কথা বলা যেত না?

আর তন্ময়ের আম্মুও কেমন তাকে যেতে দিল না।কিন্তু কেন??নিশ্চয় কিছু হয়েছে।
তিন দিন হয়ে গেছে ঝিল ওই বাসা থেকে চলে এসেছে।ঝিলের সমস্ত বই খাতা সারা বিছানায় ছড়িয়ে রেখে বসে আছে।এভাবে হয়?স্কুল বাদ দিয়ে বাসায় পড়ে?? নাহ স্কুলে যাওয়ার বাহানায় আব্বুকে রাজি করাতে হবে এখন বছরের মাঝামাঝি অন্য স্কুলেও ভর্তি সম্ভব নয়।ওখানেই ফিরতে হবে।

ঝিল:আব্বু আসবো?

রায়হান: ইয়েস মাই ডটার।বলুন আপনার কি বলার আছে??

ঝিল:আব্বু আমি কি স্কুলে যাব না?এভাবে আমি সবার থেকে পিছিয়ে যাব তুমি কা তা চাও?

রায়হান:না আমি চাই আমার আম্মু সব সময় সবার থেকে এগিয়ে থাকুক।

ঝিল:তাহলে আমায় স্কুলে রেখে এসো।

রায়হান: দিয়ে আসতে পারি তবে ওই বাসা থেকে স্কুল করার দরকার নেই আমি তোমাকে ওখানে বডিং এ রেখে আসবো। মেয়েদের হোস্টেল এ।

ঝিনুক: কিন্তু………

রায়হান: কোন কিন্তু নেই।আম্মু তুমি যাও রেডি হও আমি তোমাকে দিয়ে আসছি।

ঝিল:ওকে বাবাই।



ম্যাম আমার মেয়েকে দেখে রাখবেন আর হ্যা ওর কোন সাহায্য লাগলে আপনি তা দেওয়ার চেষ্টা করবেন যত টাকা লাগবে আমি আপনাকে দিয়ে দিব।আর হ্যা ও যেন তন্ময়ের সাথে মেলামেশা করতে না পারে তার বিশেষ খেয়াল রাখবেন আর যদি ওর মামার পরিবার থেকে কেউ আসে ওর সাথে দেখা করতে তাহলে করতে দিবেন না। ক্লাসের বিষয় গুলিতে যথেষ্ট হেল্প করবেন। ওকে তাহলে আমি এবার আসি।

শামিমা:ওকে স্যার আপনি যান। আমি খেয়াল রাখবো।


।সকাল সকাল ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে স্কুলের জন্য রেডি হচ্ছে ঝিল।আজ কত দিন পর তন্ময় আর দ্বিপ এর সাথে দেখা হবে?? নেহাও নিশ্চয় ক্লাসে আসবে।

রুমেই খাবার দিয়ে গেছে ঝিলকে। খাবার খেয়েই বেড়িয়েছে স্কুলের দিকে কাছাকাছি আসতেই সামনের দিকে তাকিয়ে স্তব্ধ হয়ে দাঁড়িয়ে গেছে ঝিল। সামনে তন্ময় আর একটা মেয়ে ওহি আপু বেঞ্চে বসে আছে তন্ময় ভাইয়া গিটারএ সুর তুলেছে আর ওহি আপু তা মোনোযোগ দিয়ে শুনছে।

আচ্ছা তন্ময় ভাই ওহি আপুর সাথে বসে আছে তাতে এই ঝিলের কি?? থাকতেই পারে।ঝিল এর কেন খারাপ লাগবে?এসব নিজ মনে ভেবে ঝিল সামনে গিয়ে দাঁড়িয়েছে তন্ময়ের।

ঝিল: হাই ভাইয়া কেমন আছিস?

ওহি: তুমি? তুমি বাকি চলে গিয়েছ?তন্ময়ের বাসা থেকে?

তন্ময়: ঝিল তুই? তুই সত্যি আমার সামিনে এসেছিস? নাকি আমি ভুল দেখছি? তুই কেন চলে গিয়েছিস?বাসা ছেড়ে? কি হয়েছে আমাকে বল?

ঝিল: আমি সত্যি ভাইয়া আমি তোর সামনে আমি চলে গিয়েছি…………

শামিমা: তন্ময় তুমি? তোমার থেকে দূরে যাওয়ার জন্যই ঝিল বাসা ছেড়েছে।এর আগের দিন একটা ছেলে ঝিল এর সাথে কথা বলেছিল বলে তুমি সেই ছেলে কে মারধর করেছ যা ঝিল পছন্দ করেনি। বরাবর তুমি ঝিলের উপর চাপ প্রোয়োগ করে দাও যা ঝিল পছন্দ করে না।সে যাই হোক ঝিল তুমি এত তারাতাড়ি স্কুলে এসেগেছ? আমাকে বলতে আমি সাথে করে নিয়ে আসতাম।কাল থেকে তুমি আমার সাথে আসবে।

তন্ময়: আপনার সাথে কেন ম্যাম। ও আমার সাথেই আসবে।আমি, নেহা,দ্বিপ আর ঝিল এক সাথেই আসবো।

ঝিল: কিন্তু ভাইয়া আমি তো এখন হেস্টেল এ থাকছি।

তন্ময়: কি?? আর আমি তোর প্রতি চাপ প্রোয়োগ করি তা তুই আমাকে বলতি আমি তোকে বুঝে নিতাম। এভাবে চিলে যাওয়ার মানে কি??

শামিমা: ঝিল তুমি আমার সাথে আসবে।! এ নিয়ে আমি কিছু শুনতে চাই না।তোমার বাবার সব কথা আমার সাথে হয়েছে এখানে এভাবে দেখলে তোমার কি হবে বুঝতে পেরেছ?

ঝিল: আমি আসছি।

যেতে যেতে শামিমা ভাবছে(আমি এক সাথে দুই কাজ করে দিব। এক বার তন্ময়ের মায়ের থেকে টাকা নিব আবার ঝিলের বাবার কাছ থেকে এর জন্য সব আমার লাভ হবে।তন্ময়ের মা কাল কল করে বলেছে ঝিলের সাথে তন্ময়ের ভুল বুঝাবুঝি করতে পারলেই টাকায় আমায় জড়িয়ে দিবে যত ঝিল থেকে পাব তার থেকে বেশি।)

ঝিল: ম্যাম আপনি এসব কেন মিথ্যা বললেন?

শামিমা: তোমার ভালোর জন্য। এবার যাও ক্লাসে যাও আর যেন বাহিরে তন্ময়, নেহা, দ্বিপ এর আশে পাশে না দেখি তাহলে কিন্তু তোমার বাবাকে বলে দিব। আর উনি এসে তোমাকে অন্য স্কুলে নিয়ে যাবে।

ঝিল: কিন্তু ম্যাম আমি কেন আমার ভাই বোনের সাথে কথা বলতে পারবোনা?

শামিমা: সে তোমার পিতা জানেন।



ওহি: তন্ময় মোন খারাপ করোনা ও তোমার ছোট বোন হলেও কি হবে? তোমাকে পছন্দ করছে না আর হয়তো! এত দিন নাটক করেছে যে সে তোমাকে ছাড়া কিচ্ছু বোঝেনা । এখন দেখো কিভাবে তোমাকে অপমান করছে সবার সামনে?? এসব বাদ দাও চলো ক্লাসে যাই দ্বিপ ও গেছে।

তন্ময়: তুমি যাও আমি আসছি।

ওহি: কেন? তুমি কোথায় যাবে??

তন্ময়: প্লিজ ওহি তুমি এখন এখান থেকে যাও।আর আমাকে একা থাকতে দাও।

ওহি: ওকে আমি যাচ্ছি।(এই তো সময় তোমার আর ঝিল এর দূরত্ব করার তা না হলে আমিও যে তোমার বোন আর তোমায় ভালোবাসি তা তুমি বুঝতেই চাও না। তুমি মানো আর না মানো আমি জানি তুমি ঝিল এর প্রতি কতটা দুর্বল।)


নেহা: ঝিল তুই বাসায় গেছিস কেন? জানিস তোকে আমরা সবাই কত মিস করেছি?

ঝিল: আমি জাইনি নেহা আমাকে বের করে দিয়েছে?

নেহা: কে??

ওহি: নেহা কি নিয়ে কথা বলছিস তোরা??

নেহা: কিছু না আপু যাও আমরা ক্লাস এ যাচ্ছি তাই ক্লাসের বিষয় নিয়েই কথা বলছি।

ওহি: ওহ আচ্ছা আর হ্যা নেহা বিকালে আমি তোমাদের বাসায় যাচ্ছি।খালামুনি কে বলে দিও বাসায় ফিরে।

নেহা: আচ্ছা বড় আম্মু কে বলে দিব।এখন যাই।

ঝিল: আচ্ছা নেহা তোর সাথে মিশলে আবার বড় মামি তোকে বকা দিবে না? আমাকে তো বলে দিয়েছে যেন ও বাসার কারোর সাথে কথা না বলি!! দেখ তন্ময় ভাইয়ার সাথে কথা বলতে গেলাম ওহি আপা সেখানেও হাজির এ জন্যই কিচ্ছু বলতে পারলাম না আবার যদি বাসায় গিয়ে বড় মামিকে বলে দেয়? তার ওপর আব্বুও রাগ করে বলে দিয়েছে যেন মামার ফ্যামিলির কারো সাথেই কথা না বলি।শামিমা ম্যাম কেমন ওল টাইম আমার আশে পাশেই থাকে।।

নেহা: তার মানে তুই বাসা ছেড়ে যাস নি! তোকে বের করে দিয়েছে?

ঝিল: হ্যা।রে।

নেহা: ওহ আর এই অপমান এর জন্যই দ্বিপ ভাইয়ার সাথে তোর আব্বু খারাপ আচার-আচরণ করেছে!!

ঝিল: হ্যা। এখন তুই বল আমি কি তন্ময় ভাইয়াকে ছেড়ে থাকতে পারবো? আমি আজ বিকালেই তোর সাথে বাসায় চলে যাব।

নেহা: আচ্ছা আমি নিয়ে যাব তোকে। বাসা কি শুধু বড় আম্মুর আমাদের ও।

ঝিল: হুম। আমি তোদের ছেড়ে থাকতে পারবো না।

নেহা: আচ্ছা চল এখন ক্লাস করি।
———–

এত কিছুর পর এই মেয়ে এই বাসায় আসতে পারলো কিভাবে??

ঝিল: বড় মা আমি আর তন্ময়ের ভাইয়ে কাপড় পরিধান করবো না।প্লিজ আমাকে থাকতে দাও।আমি তোমাদের ছেড়ে একা ওই হোষ্টেল এ থাকতে পারবো না।

আমেনা: আমি তা জানতে চাই না। ঝিল তুই এক্ষুনি চলে যা।আমার ছোট ছেলেটার মাথায় কি সব ঢুকাতে চাস তা আমি জানি।তুই ছোট হলে কি হবে? একদম ইচড়েপাকা আমার ছেলের থেকে তুই দূরে থাকবি।আমি আমার ছেলেকে তোর পাশে সহ্য করতে পারি না।তুই এক্ষুনি চলে যা।

তন্ময়: কেন? ও যাবে কেন?? ও এখানেই থাকবে।আর হ্যা এ নিয়ে আমি কিছুই শুনতে চাচ্ছি না।

আমেনা: আমি ও এ নিয়ে কিচ্ছু শুনতে চাইছিনা তুই উপরে যা আর আমি যা সিধান্ত নেব তাই হবে। এই মেয়ে কিছুতেই এখানে থাকতে পারবে না।ঝিল তোর মা-বাবা তো সেদিন খুব বড় বড় কথা বলেছিল। এক মাত্র মেয়ে তার সব ইচ্ছা পুরন করবে।তার টাকা পয়সার অভাব নেই তাহলে তার মেয়ে কেন আবার এখানে এসেছে??

ঝিল: ভাইয়া দেখ আমি সেদিন ও বলেছিলাম তুই আসলেই আমি চলে যাব কিন্তু বড় মা শুনতেই চাইছিল না।আমি ও কিচ্ছু করতে পারিনি তার আগেই আব্বু আম্মু আমাকে নিয়ে চলে গেছিলো। আমি তোকে ছাড়া থাকতেই পারবো না প্লিজ ভাইয়া। আজ আমাকে যেতে দিস না।

আমেনা: তন্ময় তুমি এক্ষুনি এখান থেকে যাও। যা যা করেছো আজ পর্যন্ত এই মেয়ের জন্য তা আমার পছন্দ নয় আজকের পর এই মেয়ের আশে পাশে তুমি থাকবেনা। আমি চাই আমার সিধান্ত নিয়ে তুমি কিচ্ছু বলবে না।আর সব বাদ দিয়ে যাও পড়তে বসো। আমি তোমাকে এখানে কিচ্ছু বলতে বলিনি।।

দ্বিপালি : ভাবি আমি চাইছি আমার মেয়েদের কাছেই ঝিল এ বাসায় থাকবে আশা করি এবার তোমার আর আপত্তি থাকবে না।

আমেনা: তোমার যা ভালো মনে হয় করো কিন্তু এই মেয়ে যেন আমার ছেলের রুমের আশে পাশে না যায়।


ঝিইইইল
ঝিইইইইইইইইইল।

ঝিল: আব্বু তুমি??

রায়হান: এসো আমার সাথে আজকেই আমি তোমাকে নিয়ে দেশের বাহিরে চলে যাব। ঝিনুক তুমি মেয়েকে নিয়ে গাড়িতে যাও আমি আসছি।

ঝিনুক: আয় মা ঝিল।

তন্ময়: ফুফি মনি দেশের বাহিরে কেন??

ঝিনুক: এমনি।

তন্ময়: মামনি তুমি কি জানোনা আমি ঝিল কে কতটা ভালোবাসি ওকে ছাড়া আমি বাচতে পারবো না।আমি ঝিলকে যেতে দিব না।তুমি ওকে নিয়ে যেও না।

ঝিনুক: তন্ময় আমি চাই তুমি ঝিলের ভাই হয়ে থাকো আর ঝিল ও তোমাকে ভাই হিসেবেই জানে। তুমি ভালোবাসলেও ঝিল বাসে না ঝিল ভালোবাসার মানেই জানে না।তাই ঝিলকে নিয়ে এমন চিন্তা ভাবনাও করোনা। আমার মেয়ে কে আমি তোমার সাথে বিয়ে দিতেও চাই না।

তন্ময়: কিন্তু মামনি তুমি তো বলেছিলে যেদিন ঝিল আমার ভালোবাসা বুঝবে সেদিন তুমি নিজে ঝিল আর আমার বিয়ে দিবে।আর ঝিল এখনো অনেক বাচ্চা।ও কে সময় দাও ও বুঝবে তুমি কি দেখনি আমার প্রতি ঝিল কতটা দুর্বল?? ঝিল কি আমাকে ছাড়া থাকবে?? ও ভালোবাসা না জানলেও ও আমাকে ছাড়া কিছুই জানেনা এ পৃথিবীর মানে। প্লিজ মামনি তুমি ওকে নিয়ে যেও না

ঠাসসসস

তন্ময়: আংকেল

রায়হান: আর যেন ভুলেও তোমার মুখে আমার মেয়ের নাম না শুনি। তোমাদের বাসায় এত দিন থেকেছে ঝিল তার খরচ আমি দিয়ে দিয়েছি তোমার ফ্যামিলিকে তাই আমার মেয়ের প্রতি কোন অধিকার দেখাবে না আর ঝিনুক তোমাকে আমি কখন বলেছি যে ঝিল কে নিয়ে গাড়িতে যাও এখানে কি??

তন্ময়: আংকেল প্লি…….

রায়হান: তন্ময় বাবা আমি সরি। আমাকে ভুল বুঝোনা আজ যা করছি তা তোমাদের ভালোর জন্যই করছি। ঝিল কে যেতে দাও।আর তুমি একজন ভদ্র ছেলে আমি জানি। তুমি তোমার মায়ের কথা মেনে চলো তোমার মা চায় না।আমার ফ্যামিলির সাথে তোমার ফ্যামিলির কোন সম্পর্ক থাকুক।

তন্ময়: কিন্তু………..

আমেনা: তন্ময় এই জন্যই আমি তোমাকে জন্ম দিয়েছি?? যে তুমি একটা মেয়ের জন্য! ছিহ! একটা মেয়ের জন্য আমাকে ফিরিয়ে দিলে?? আমি চাইনা তুমি ওই ঝিলের জন্য আর কিচ্ছু বলেছ?? ছিহ।আমার ছেলে হয়ে কিনা একটা মেয়ের জন্য এত পাগল!!!

ঝিল: আম্মু চলো না হলে আমাদের অনেক দেরি হয়ে যাবে!!

তন্ময়: ঝিল তুইই!!!

ঝিনুক: আয় মা।

তন্ময়: আম্মু তুমি ঝিল কে এতক্ষন কি বলেছ?? ওকে নিয়ে কোথায় গিয়েছিলে?? যে ও নিজের ইচ্ছায় যেতে চাইছে??

চলবে??