মায়ার জালে পর্ব-০৩

0
365

#গল্প::#মায়ার_জালে
#লেখক #পাপন
#পর্ব:০৩

অনু থমকে দাঁড়ালো। আয়ানও দাড়িয়ে যায় । তাদের দুজনের চোখ যায় সামনের দেয়ালের দিকে। অনু একটু আগেও দেখেছিল দেয়ালে আয়ান আর আকাশের বড় একটা ছবি। কিন্তু এখন নেই। অনু কিছু একটা ভেবে আবার হাঁটা ধরলো । কিন্তু আয়ান তার মাকে বললো,,,,,

আয়ান— মা,,, ভাইয়া আর আমার একসাথে একটা ছবি ছিল দেয়ালে। ছবিটা কোথায় গেলো।

আয়ানের মা— আমি সরিয়ে দিয়েছি। ছবিটা আকাশের রুমেই আছে।( শান্ত ভাবেই উওর দিলেন)

আয়ান আর কিছু বললো না। সবাই মিলে টেবিলে বসেছে নাস্তা করতে। সবাই নানারকম কথপোকথন করছে। কিন্তু আয়ান ও অনু দুজনেই নিশ্চুপ । অনু ভাবছে, আকাশ তুমি প্লিজ ফিরে আসো আমার দম বন্ধ হয়ে আসছে। তুমি কেন করলে এমনটা। এসব ভাবতে ভাবতে অনুর চোখে নিজের অজান্তে জল চলে আসে। কারো চোখে পড়ার আগেই সে জলটা মুছে নেয় । সবার চোখ ফাঁকি দিলেও আয়ানের চোখ এড়ায়নি বিষয়টা।অনুর কান্না দেখে আয়ান ভাবতে থাকে,, হে গড আমি তো কারো কখনও ক্ষতি করিনি।তাহলে আমার সাথে কেন এমন হয় । ভাই তুই কেন এমন করলি তুই ফিরে আয় ভাইয়া আমাকে মুক্তি দে। আয়ান এবার জোরেই কান্না করে দেয়। অর্ধেক খেয়েই উপরে চলে যায় । সবাই পিছন থেকে ডাকলেও সেদিকে তার ভ্রূক্ষেপ নেই।

/

খাওয়া দাওয়া শেষে অনুও উপরে চলে যায় । রুমে ঢুকে দেখে আয়ান ভিতরে নেই। বেলকনির দিকে চোখ দিতেই দেখে আয়ান নিচে দেয়ালের সাথে হেলান দিয়ে চোখ ভূজে আছে। অনু গিয়ে বিছানায় শুয়ে পড়ে। কারো মনেই শান্তি নেই।দুজনেই ভাবনার জগতে ডুব দেয় । ভাবতে ভাবতে দুজনেই ঘুমিয়ে পড়ে ।

/

অনুর ঘুম ভাঙতেই দেখে চারিদিক অন্ধকার ।তাড়াতাড়ি উঠে পড়ে সে।মোবাইলের স্কিনে তাকিয়ে দেখে রাত আটটা বেজে গেছে । অনু রুমের লাইট অন করে ওয়াশরুমের দিকে যায় । আধা ঘণ্টা পর বের হলো ওয়াশ রুম থেকে। বের হয়ে বেলকনির দিকে গেলো। বেলকনিতে পা রাখতেই কিছু একটা তার পায়ের সাথে লাগলো। ফোনের ফ্লাশ অন করতেই দেখতে পেলো আয়ানকে । আয়ান ফ্লোরেই ঘুমিয়ে পড়েছে । অনু আয়ানকে ডাক দিলো। আয়ান ঘুম ঘুম চোখে তাকালো। অনুকে সামনে দেখতে পেয়ে তাড়াতাড়ি উঠে বসে আয়ান । এখনও তার চোখে ঘুম ভর করছে। কিছুক্ষণ বসে থেকে ওয়াশ রুমের দিকে গেলো।

/

অনু বেলকনিতে দাড়িয়ে রয়েছে । অন্ধকার আকাশের দিকে তাকিয়ে আছে। কিছুক্ষণ দাড়িয়ে ভিতরে আসলো সে। ভিতরে ঢুকে বিছানায় হেলান দিয়ে বসে পড়লো। ফোনে আকাশের সাথে তোলা কিছু ছবি দেখছে সে। আয়ান ওয়াশ রুম থেকে বের হয়ে রেডি হয়ে বাইরে চলে গেলো বন্ধুদের সাথে দেখা করতে।।

রাত বারোটা ছুঁই ছুঁই আয়ান এখনও বাড়িতে আসে নি। বাড়ির সবাই ঘুমিয়ে পড়েছে। অনু বিছানায় বসে এখনও ফোন টিপছে । হঠাৎ দরজা খোলার আওয়াজ শুনে দরজার দিকে তাকালো অনু। দেখলো আয়ান ভিতরে ঢুকছে। আয়ানকে খুব ক্লান্ত দেখাচ্ছে । অনু আয়ানকে কিছু জিজ্ঞেস করতে গিয়েও থেমে গেলো। আয়ান একবার অনুর দিকে তাকিয়ে ফ্রেশ না হয়েই সুফায় গিয়ে শুয়ে পড়লো। অনুও কিছু সময় ফোন টিপে ঘুমিয়ে পড়ে ।

/

গভীর রাতে অনু তার পেটে কারো কোমল হাতের স্পর্শ পেলো। অনু বুঝতে পারলো কেউ তাকে গভীর ভাবে স্পর্শ করছে। অনু তাকালো। ডিম লাইটের আলোয় স্পষ্ট দেখতে পারলো এটা আয়ান। অনু বললো

অনু— আয়ান কি অসভ্যতামি করছেন। আপনি আমাকে কথা দিয়েছেন আমাকে আপনার ভাইয়ের হাতে তুলে দিবেন।

আয়ান— এখন কথা পাল্টে ফেলেছি। তুমি আমার বিয়ে করা বউ। তোমার সাথে আমি যা ইচ্ছে হবে করবো।

অনু— আপনি এরকমটা করতে পারেন না। আমি আপনাকে অনেক শ্রদ্ধা করি। প্লিজ এরকম করবেন না।

আয়ান অনুর কথা না শুনে অনুর ঠোঁটে ঠোঁট স্পর্শ করে। সাথে সাথে অনুর ঘুম ভেঙে যায় । এই এসির ঘরের মধ্যেও অনু ঘামছে । অনু বুঝতে পারে এটা একটা দুঃস্বপ্ন । অনু সুফায় শুয়ে থাকা আয়ানের দিকে থাকায়। কত শান্ত ভাবে শুয়ে আছে সে। অনু বিছানায় ঝিম মেরে বসে আছে। নিজেকে শান্ত করতেই পারছে না। একটু আগে দেখা স্বপ্ন মনে হতেই কেঁপে উঠছে সে।অনু বিছানা থেকে উঠে তাড়াতাড়ি ওয়াশ রুমে যায় । গিয়ে মুখে পানি ছিটোয় । তারপর রুমে গিয়ে বিছানায় শুয়ে থাকে। কিন্তু কিছুতেই ঘুম আসছে না। শেষ রাতের দিকে অনুর ঘুম লাগে।।

/

আয়ান খুব সকালে ঘুম থেকে ওঠে ফ্রেশ হয়ে নাস্তা করে অফিসে চলে যায় ।আয়ান একটা অফিসে চাকরি করে। বিয়ের কারনে দুদিন অফিসে যেতে পারে নি। আয়ান অফিসে যাওয়ার কিছুক্ষণ পর অনুর ঘুম ভেঙে যায় । ঘুম থেকে উঠে আয়ানকে রুমে দেখতে না পেয়ে ফ্রেশ হয়ে নিচে যায় ।

পরিবারের সবাই মিলে নাস্তা করছে। এমন সময় আগমন ঘটলো রিতুর । রিতু হলো আয়ানের মামাতো বোন। মামাতো বোন হলেও আয়ানকে মনে মনে ভালোবাসে রিতু। আয়ানের বিয়েটা মেনে নিতে না পারলেও বাইরে তা প্রকাশ করেনি। রিতুকে দেখে আয়ানের মা বললেন,,,,,,

আয়ানের মা— আরে রিতু মামনি । এসো এসো, আমাদের সাথে নাস্তা করবে।

রিতু— না ফুফি আমি খেয়ে এসেছি। তোমরা নাস্তা করো।,,,,,,,, ফুফি আয়ানকে দেখছি না যে।

আয়ানের মা— আয়ান তো অফিসে গেছে। রাতে ফিরবে।

রিতু—- ওওওও । (সুফায় বসে বসে বললো কথাটা)

নাস্তা করে সবাই মিলে গল্প করতে লাগলো। বাড়ির বড়রা যে যার কাজ করছে। অনু কিছু সময় গল্প করে রুমে গিয়ে শুয়ে পড়লো। কিছুই ভালো লাগছে না তার। মুহুর্তেই ঘুমিয়ে গেলো সে। যখন ঘুম ভাঙলো দেখলো সন্ধ্যা হয়ে আসছে। তাই সে তাড়াতাড়ি ওঠে ফ্রেশ হয়ে নিচে গেলো। কিছুক্ষণ গল্প করার পর হঠাৎ কলিং বেল বেজে উঠলো। কলিং বেলের শব্দ শুনে রিতু বললো,,,

রিতু— আমি দেখছি।(বলে দরজার দিকে হাঁটা ধরলো)

দরজা খুলেই আয়ানকে দেখতে পেলো।

রিতু— আরে আয়ান বেবি।(আয়ানকে জড়িয়ে ধরেই বললো)

অন্যদিকে রিতু আয়ানকে জড়িয়ে ধরতেই অনুর বুকে চ্যাত করে উঠলো । অনু মনে মনে ভাবছে,,,, আমার কেন এমন হচ্ছে । মনে হচ্ছে কেউ আমার প্রিয় জিনিসটা কেড়ে নিয়ে যাবে। আয়ানকে রিতু জড়িয়ে ধরুক তাতে আমার কি। কিন্তু আমার কেন এমন হচ্ছে । অনু মাথায় হাত চেপে ধরে।

আয়ান রিতুকে ছাড়িয়ে রিতুকে উপেক্ষা করেই উপরে চলে যায় । যাওয়ার সময় একবার অনুর দিকে তাকায়।অনুও আয়ানের পিছু পিছু উপরে চলে যায় ,,,,

চলবে,,,